Honda Activa Electric: এবার Honda বাজারে নিয়ে এলো নতুন ইলেক্ট্রিক স্কুটি,মাইলেজ এবং বিস্তারিত জেনে নিন

Spread the love

বর্তমানে ইলেকট্রিক স্কুটার এর ক্রমবর্ধমান চাহিদার কথা মাথায় রেখে দুই চাকার কোম্পানিগুলি গ্রাহকদের পছন্দসই গাড়ি লঞ্চ করতে পিছপা হচ্ছে না। দ্রুত এক স্থান থেকে অন্য স্থানে যাওয়ার জন্য সবথেকে সুবিধা হচ্ছে দুই চাকার বাইক বা স্কুটি।ভারতের টু হুইলার মার্কেটে অবশিষ্ট কয়েকটি কোম্পানির মধ্যে হোন্ডা অন্যতম যারা এখনো পর্যন্ত ইলেকট্রিক ভেহিকেল লঞ্চ করেনি। ভারতের মোটরসাইকেল ও স্কুটার প্রস্তুতকারী সংস্থার মধ্যে অন্যতম হলো হোন্ডা। Honda Activa স্কুটিটি ভারতের সবথেকে জনপ্রিয় স্কুটি।

বর্তমানে পেট্রোলের দাম আকাশছোঁয়া। এই কারণেই মধ্যবিত্তরা সকলেই বর্তমানে চেষ্টা করে চলেছেন ইলেকট্রিক বাইক বা ইলেকট্রিক স্কুটি কেনার জন্য। এবার অ্যাক্টিভা স্কুটার ইলেকট্রিক অবতারে ভারতীয় মার্কেটে লঞ্চ করতে চলেছে। বেশ কিছুদিন ধরেই বাজাজ ,টিভিএস প্রভৃতি এই নামিদামি কোম্পানিগুলি তাদের ইলেকট্রিক স্কুটার বা বাইক দেশীয় বাজারে লঞ্চ করছিল। এবার সেই অনুযায়ী Honda Activa Electric স্কুটার লঞ্চ করার পরিকল্পনা করেছে।

সূত্রের খবর honda activa ইলেকট্রিক স্কুটার লঞ্চ করেছে এর কোন নামের পরিবর্তন না করেই। অ্যান্টি লেভেলের এই বৈদ্যুতিক স্কুটির মূল্য বেশ কম হবে। স্কুটিটিতে থাকবে অত্যাধুনিক ফিচারস। স্কুটিটির নতুন মডেলটি হবে আরো আকর্ষণীয়। এছাড়াও হোন্ডা অ্যাক্টিভার থেকেও দাম অনেক কম হবে এই স্কুটিটির। স্কুটারটির রং ও হবে চমকপ্রদ।

২০২২ এর শেষ থেকেই এই কোম্পানি 10 লাখ ইলেকট্রিক স্কুটি তৈরির পরিকল্পনা নিয়েছে। এই স্কুটিটি একবার চার্জেই দৌড়াবে ১৫০ কিলোমিটার। এছাড়াও কোম্পানি গ্রাহককে পাঁচ বছরের গ্যারান্টি দেবে। গাড়িটির কোন কিছু সারানোর জন্য এক টাকাও খরচ করতে হবে না গ্রাহককে। পুরো খরচাই কোম্পানি প্রদান করবে।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *