powerful Electric Scooter: শক্তিশালী মাইলেজ যুক্ত নতুন ইলেক্ট্রিক স্কুটি, মাইলেজ শুনলে অবাক হবেন

Spread the love

ভারতে পেট্রোল ও ডিজেলের অধিক মূল্যবৃদ্ধির কারণে বেশিরভাগ অটোমোবাইল কোম্পানি ইলেকট্রিক চালিত বাহনের দিকে নজর দিচ্ছে। বিভিন্ন ইলেকট্রিক স্কুটার প্রস্তুতকারী সংস্থাগুলি এবার নিত্য নতুন মডেল লঞ্চ করছে বাজারে। এবার এথার এনার্জি নামক একটি সংস্থা এক উন্নত অত্যাধুনিক powerful Electric Scooter লঞ্চ করার পরিকল্পনা করেছে। ২০২২ সালে এই সংস্থাটি এথার ৪৫০ এক্স প্রিমিয়াম ইলেকট্রনিক স্কুটার তৈরির উপর কাজ করছে। খুব শীঘ্রই এই সংস্থাটি এটি ভারতে লঞ্চ করতে চায়।

সূত্রের খবর, ৪৫০ এক্স স্কুটারের নতুন মডেলটির পারফরম্যান্স আরো অত্যাধুনিক করার দিকে জোর দিতে চাইছে ব্যাঙ্গালোরের এই ইলেকট্রনিক স্কুটার প্রস্তুতকারক সংস্থাটি। ৩.৬৬ কিলোওয়াট এর লিথিয়াম আয়ন ব্যাটারি বসবে এই গাড়িটিতে। স্কুটারটি এই ব্যাটারির দ্বারা 74 Ah শক্তি প্রস্তুত করতে পারবে। তিন দফার স্থায়ী ম্যাগনেট সিঙ্ক্রোনাস ইলেকট্রনিক মোটরকে শক্তি দেবে এই ব্যাটারিটি।

স্কুটারটি একবার চার্জেই প্রায় ১৪৬ কিলোমিটার দূরত্ব পর্যন্ত যেতে পারবে। বর্তমানে এই স্কুটারটি ১১৬ কিলোমিটার দৌড়াতে পারবে। এছাড়াও সংস্থাটি স্কুটারটির নতুন সংস্করণ প্রস্তুত করার পরিকল্পনা নিয়ে নিয়েছে। স্কুটারটির থাকছে মোট পাঁচটি রাইডিং মোড। যথা ওয়াপ, স্পোর্ট, রাইড ইকো ও স্মার্ট ইকো। এই মোডগুলিতে স্কুটারের সর্বোচ্চ শক্তি ও টর্কের কিছুটা হেরফের হবে। এছাড়া নকশার ক্ষেত্রেও বড়সড়ো পরিবর্তন আনছে এথার ৪৫০ এক্স।

নতুন মডেলটি আগের মডেলগুলির পরিপ্রেক্ষিতে বেশি লম্বা, চওড়া, উচ্চতায় বেশি হবে। স্কুটারটি সর্বপ্রথম ২০২০ সালের জানুয়ারি মাসের লঞ্চ হয়েছিল। বর্তমানে স্কুটারটির এক্স শোরুম মূল্য হল ১.৩১ লক্ষ টাকা। বর্তমানে মডেলটি ১১৬ কিলোমিটার অবধি দৌড়াতে সক্ষম। এছাড়াও ঘন্টায় ৮৫ কিলোমিটার সর্বোচ্চ গতি স্কুটারটির।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *