Viral bird: ডানা ঝাঁপটাতেই পাল্টে যাচ্ছে খুদে এই বিরল পাখির গায়ের রং, ভাইরাল ভিডিও দেখে অবাক নেটিজেনরা

Spread the love

বর্তমান যুগে সোশ্যাল মিডিয়া এমন একটি প্ল্যাটফর্ম যার মাধ্যমে আমরা ঘরে বসেই বিশ্বের নানান রকম খবররাখবর জানতে পারি। সোশ্যাল মিডিয়ায় মাঝেমধ্যে নানান ধরনের ভিডিও প্রকাশিত হয় তারমধ্যে কিছু কিছু খুবই ভাইরাল হয়ে যায়। আবার কখনো কখনো অনেক পশুপাখির ভিডিও ভাইরাল হতে দেখা যায়। এই সোশ্যাল মিডিয়া না থাকলে হয়তো আমাদের দৃষ্টির আড়ালেই থেকে যেত বিশ্বের অনেক সুন্দর সুন্দর পাখি।

কিছুদিন আগেই একটি সুন্দর পাখির ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। গিরগিটি যে রং বদলায় একথা আমাদের সবারই জানা। কিন্তু পাখিও যে রং বদলাতে পারে, এটি সত্যিই অবাক কান্ড। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে একটি রং বদলকারী পাখির ভিডিও। ইনস্টাগ্রামে কিছুদিন আগেই ‘ওয়ার্ল্ড অফ সায়েন্স ‘নামক পেজে ভিডিওটি পোস্ট করা হয়েছে।

ভিডিওটিতে দেখা যাচ্ছে এক ব্যক্তির হাতে একটি পাখি বসে আছে এবং পাখিটির রং বদল করছে। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হবার পর থেকেই মুহূর্তের মধ্যে তা ভাইরাল হয়ে গেছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে পাখিটা ডানা ঝাপটাচ্ছে এবং মাথা নাড়ছে সাথে সাথে ডানার রং পাল্টাচ্ছে। চোখের নিমেষের মধ্যেই কমলা রং পরিবর্তন হয়ে গোলাপি হয়ে যাচ্ছে। আবার গোলাপী রং থেকে বেগুনি রঙে পরিবর্তিত হয়ে যাচ্ছে।

রং বদলকারী এই পাখিটির নাম সুরাকাভ। পাখিটি হামিংবার্ড প্রজাতির পাখির মধ্যে পড়ে। এ পাখিটি প্রতি সেকেন্ডে সেকেন্ডে তার ডানা ঝাপটায় এবং মুহূর্তের মধ্যেই সেই ডানার রং পরিবর্তন হয়ে অন্য রঙের হয়ে যায়। পাখিটি উত্তর আমেরিকায় দেখা যায়। পাখিটির পালক আসলে কেরাটিন লেয়ার্স যুক্ত। এই কারণেই পাখিটি ডানা ঝাপটালেই রং পরিবর্তন হয়। পাখিটি আকারে খুব একটা বড় নয়। পাখিটি দেখতে যেমন অসাধারণ তেমনি এর মূল্য অনেক বেশি। ভারতীয় মূল্যে এই পাখিটির দাম ২৮.৮ লক্ষ টাকা। ভিডিওটি ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় ৩.৮ মিলিয়ন ভিউ এবং ৯৯ হাজার লাইক পেয়েছে।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *