TRAIN TIME TABLE: হাওড়া থেকে শুরু করে শিয়ালদহ আরও ৫ নতুন লোকাল ট্রেন, আগামী মাস থেকেই বদলে যাচ্ছে রেলের সময়সূচি

Spread the love

দুর্গাপূজার মধ্যেই দুর্দান্ত একটি খবর জানান দিল পূর্ব রেল। শিয়ালদহ ও হাওড়া শাখায় পাঁচটি নতুন ট্রেন চলাচলের পাশাপাশি অক্টোবরের ১তারিখ থেকে লোকাল ট্রেনের সময়সূচী পরিবর্তনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়াও গতি বাড়িয়ে গন্তব্যে পৌঁছানোর সময় আরো কম এক্সপ্রেস মেল ট্রেন গুলির। রানাঘাট- শান্তিপুর ,রানাঘাট- বনগাঁ ও কৃষ্ণনগর-কাশিমবাজারের মধ্যে চলবে ট্রেন গুলি। নতুন টাইম টেবিল অনুসার

•শান্তিপুর থেকে সকাল ৬.৪৪ মিনিটে ছাড়বে ট্রেন।
• কৃষ্ণনগর থেকে ভোর ৫.৪৫ মিনিট ও ৬.৪৫ মিনিটে ছাড়বে ট্রেন।
• বনগাঁ থেকে রাত ১০.০৫ মিনিটে ছাড়বে ট্রেন।
• রানাঘাট থেকে রাত ১০.১০ মিনিটে ছাড়বে ট্রেন।
রানাঘাট- বনগাঁ, দুর্গাপুর -আসানসোল ও মধুপুর-গিরিডির মধ্যে কর্নাকালী বন্ধ হয়ে যাওয়া তিনটি ট্রেন পুনরায় চালু হচ্ছে। এছাড়াও গতি বাড়ছে শিয়ালদহ- বারুইপুর ও হাওড়া- ব্যান্ডেলের মধ্যে চলাচল করে ট্রেনগুলির ,নতুন টাইম টেবিল অনুসারে।

সপ্তাহে ৬দিন একজোড়া ট্রেন চলবে শিয়ালদহ -বারুইপুরের মধ্যে। হাওড়া- ব্যান্ডেলেও। এই ট্রেনগুলি বাতিল থাকবে রবিবার। শতাধিক মেল ও এক্সপ্রেস ট্রেনের গতি বাড়ানো হচ্ছে। গন্তব্যস্থলে পৌঁছানোর সময় ও কমবে অন্তত ৫ মিনিট থেকে দু’ঘণ্টা পর্যন্ত কমবে এই সময়। এছাড়াও নতুন সময়সূচি কার্যকর হবে অক্টোবরের ১তারিখ থেকে।

প্ল্যাটফর্ম টিকিটের দাম ১অক্টোবর থেকে বাড়ছে। প্ল্যাটফর্ম টিকিটের এখন মাথাপিছু ১০টাকা করে দাম। এবার থেকে সেটা দ্বিগুণ বৃদ্ধি পেয়ে ২০ টাকা হবে। এছাড়াও প্লাটফর্মে ঢোকার জন্য বাড়তি মূল্য দিতে হবে যাত্রীদের ২০২৩ সালের জানুয়ারি মাস পর্যন্ত অতিরিক্ত ভিড় নিয়ন্ত্রণের জন্য।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *