Yojana: কন্যা সন্তাদের জন্য বড় উপহার নিয়ে এলো সরকার, মাত্র ৪১৬ টাকা বিনিয়োগ করলেই ব্যাঙ্ক থেকে পবেন ৬৫ লক্ষ টাকা

Spread the love

বর্তমানে দেশের অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়া মহিলাদের জন্য কেন্দ্র ও রাজ্য সরকার একাধিক যোজনা নিয়ে এসেছে যার মধ্যে অন্যতম হলো সুকন্যা সমৃদ্ধি যোজনা(Sukanya Samriddhi Yojana) যার আওতায় দিন প্রতি নূন্যতম বিনিয়োগে মিলবে হিউজ রিটার্ন! আসুন জেনে নেওয়া যাক এই উপকারী স্কিম সম্মন্ধে।

আপনার পরিবারে যদি 10 বছরের কম বয়সী কন্যা সন্তান থাকে তবে তার জন্য সুকন্যা সমৃদ্ধি যোজনার(Sukanya Samriddhi Yojana) এর আওতায় প্রতিদিন যদি 100 টাকা বিনিয়োগ করেন সেখানে মেয়াদ শেষে মিলবে 15 লক্ষ টাকা আর একইভাবে দিনপ্রতি 416 টাকা বিনিয়োগে মিলবে 65 লক্ষ টাকা।

এই প্রকল্পের মেয়াদ মোট 21 বছর হলেও মেয়ের বয়স 18 হলেই পেতে পারেন রিটার্ন। ব্যাংক একাউন্টে এই প্রকল্পের অধীনে 7.6 শতাংশ সুদ মিলবে।

প্রতিদিন যদি প্রকল্পের আওতায় 100 টাকা বিনিয়োগ করেন সেক্ষেত্রে 14বছরের হিসাবে ও 7.6 শতাংশ সুদে জমবে বার্ষিক 36000 টাকা যার রিটার্ন হবে 9,11,574 টাকা এবং 21 বছরের হিসাবে জমবে ও একইভাবে রিটার্ন হবে 15,22,221 টাকা। এছাড়াও সম্পুর্ন প্রকল্প শেষে 65 লক্ষ টাকার রিটার্ন পাওয়া যাবে।

এই প্রকল্পের আওতায় একাউন্ট খুলতে দরকার পড়বে 250 টাকা। এক্ষেত্রে আপনার সর্বনিম্ন বিনিয়োগ হতে পারে দিন প্রতি 100 টাকা ও বার্ষিক 1.5 লক্ষ টাকা হতে পারে সর্বোচ্চ বিনিয়োগ।

এছাড়াও 9 বছর 4 মাসে গিয়ে পেয়েজাবেন দ্বিগুন পরিমান রিটার্ন। তাহলে আর দেরি কিসের? আজই নিজের কন্যা সন্তানের ভবিষ্যৎ সুনিশ্চিত করতে এই প্রকল্পের আওতায় বিনিয়োগ করুন আর নিজের সন্তানকে দিন সুন্দর ভবিষ্যৎ!


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *