Blood sugar control: হাজার চেষ্টা করেও ব্লাড সুগার কন্ট্রোল হচ্ছে না? চমকপ্রদ ‘ফল’ দেবে এই ‘ফুল’!

Spread the love

ডায়াবেটিস রোগকে সম্পূর্ণরূপে সারিয়ে তোলা খুবই কঠিন একটি কাজ। কিন্তু সঠিক সময়ে যদি চিকিৎসা করা হয় তবে ব্লাড সুগার অনেকটাই নিয়ন্ত্রণে আনা সম্ভব। এই রোগ নিয়ন্ত্রণে আনতে একটি উপদান খুবই কার্যকরী। উপাদানটি হল পনির ফুল। প্রাকৃতিক চিকিৎসাবিদ প্রীতিকা মজুমদার জানান, এটি একটি বন্য প্রজাতির ফুল। ফুলটি সোলান পরিবারের সঙ্গে সম্পর্কিত।

এই পনির ফুলটির উৎপত্তি ভারতে হওয়ার কারণে এটি ভারতীয় রেনেট নামেও খ্যাত। আবার অনেক জায়গায় এই পনির ফুল পনির ডোডা নামেও পরিচিত। এর স্বাদ কখনো মিষ্টি আবার কখনো তেতো। বিশেষজ্ঞদের দাবি ,এই ফুলের দ্বারাই ব্লাড সুগার নিয়ন্ত্রণে আনা সম্ভব। একটি সাধারন রোগের মধ্যেই পরে ব্লাড সুগার। কিন্তু সঠিক সময়ে চিকিৎসা না হলে এটি মারাত্মক আকার ধারণ করতে পারে। ডায়াবেটিস রোগীর সংখ্যা দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে।

মাত্র ২ টাকার পুরনো নোটের বদলে পেয়ে যাবেন ৫ লক্ষ টাকা! এইভাবে জিতে নিন ফায়দা

Lifestyle: ভুলেও উপহার হিসেবে এই ৫টি জিনিস কাউকে দেবেন না এবং নেবেন না, জানুন কি কি

Morgan House: ভূত চতুর্দশী রাতে গা ছমছমে অভিজ্ঞতা উপভোগ করতে চান? তবে ঘুরে আসুন এই জায়গায়

Lifestyle: ভুলেও উপহার হিসেবে এই ৫টি জিনিস কাউকে দেবেন না এবং নেবেন না, জানুন কি কি

চিকিৎসাবিদদের মতে, এই পনির ফুল অগ্ন্যাশয়ের বিটা কোষগুলোকে সারিয়ে তুলতে সাহায্য করে। এছাড়াও এই ফুল শরীরে ইনসুলিনের ভারসাম্য রক্ষা করে। এই ফুলটি দেখতে আকারে ছোট হয়। দেখতে ছোট হলেও ফুলটির গুণ অনেক। এই ফুলটির অনেক বড় ধরনের রোগ নিয়ন্ত্রণ করার ক্ষমতা রয়েছে। এই ফুলের উপকারিতা অপরিসীম যা স্বাস্থ্যকে সুস্থ রাখতে সাহায্য করে।

কেবলমাত্র ব্লাড সুগার নয় অনিদ্রা, নার্ভাসনেস দূর করতেও এটি খুব সহায়ক। 10 থেকে 12 টি পনির ফুল রোজ রাতে ঘুমানোর আগে এক গ্লাস জলের মধ্যে সারারাত রেখে দিন। এরপরে সকালে উঠে খালি পেটে ছেঁকে নিয়ে এই জল পান করুন। চিকিৎসাবিদরা দাবি করছেন যে এই পনির ফুলের সাহায্যে আমরা অবশ্যই আমাদের শরীরে ইনসুলিনের ভারসাম্য বজায় রাখতে পারি।


Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *