Health Tips: খালি পেটে ঘি খাওয়া কি উপকার নাকি অপকার? কি বলছেন বিশেষজ্ঞরা

Spread the love

ঘি এর উপকারিতা অপরিহার্য। রোজকার খাদ্যের তালিকায় এক চামচ ঘি থাকলে স্বাস্থ্য ভালো থাকে। রান্নায় ঘি দিলে সেই রান্নার স্বাদ বেড়ে হয়ে যায় দ্বিগুণ। গরম ভাতের সঙ্গে ঘি খেতে দুর্দান্ত লাগে। ছোট থেকে বড় ঘি সবারই পছন্দের। বিশেষজ্ঞরা ঘি এর এত গুণের কারণে একে সুপারফুডও বলে থাকেন।

অনেকেরই ধারণা ঘি খেলে ওজন বৃদ্ধি পায়। কিন্তু বিশেষজ্ঞদের মতে, ঘি খেলে একেবারেই ওজন বৃদ্ধি পায় না। ঘি স্বাস্থ্যের জন্য খুবই উপকারী। ঘি এর চাহিদা গোটা বিশ্বজুড়ে প্রচুর পরিমাণে রয়েছে। তা কি কেবল শুধুই স্বাদ ও গন্ধের জন্যই? আসলে এর মধ্যে রয়েছে নানা স্বাস্থ্যকর গুণ।

কিন্তু আপনার কি জানা আছে, খালি পেটে এক চামচ ঘি খেলে কি হয়? বিশেষজ্ঞদের কথামতো, ঘি এর উপকারিতা প্রচুর। খালি পেটে সকালে এক চামচ ঘি খেলে অনেক উপকার হয়। বিশেষজ্ঞদের মতে, রোজ খালি পেটে এক চামচ ঘি খেলে হজম শক্তি বৃদ্ধি পায়। এছাড়াও যাদের কোষ্ঠকাঠিন্যের সমস্যা আছে, তাদেরও খুব উপকার হয়।

তাঁদের মতে, প্রতিদিন সকালে খালি পেটে এক চামচ করে ঘি খেলে অনিদ্রা বা ঘুমের সমস্যা থেকে রেহাই পাওয়া যায়। এর পাশাপাশি অবসাদ স্ট্রেস ও নানান মানসিক সমস্যাও হ্রাস পায়। এছাড়াও ওমেগা থ্রি ফ্যাটি অ্যাসিড ও অ্যান্টি অক্সিডেন্টস প্রচুর পরিমাণে ঘি এ উপস্থিত রয়েছে। এর ফলে বয়সের ছাপ পড়তে পারে না চেহারায়।

WB JOBS: রাজ্যের জেলায় জেলায় স্বাস্থ্য দপ্তরের প্রচুর কর্মী নিয়োগ, ন্যূনতম যোগ্যতায় এইভাবে করুন আবেদন

Pirates: কেন জলদস্যুদের এক চোখ কালো কাপড় দিয়ে ঢাকা থাকে? প্রায় ৯০% মানুষই উত্তর বলতে পারেন নি

Marriage Couple: এই প্রকল্পে প্রতিমাসে ১০ হাজার টাকা করে পেনশন পাবেন বিবাহিত দম্পতিরা! এইভাবে তুলে নিন ফায়দা

Knowledge Fact: ডিম আগে না মুরগি আগে? প্রায় ৯৯% মানুষই উত্তর দিতে গিয়ে নাজেহাল হয়েছেন, আসল রহস্য ফাঁস করলেন বিজ্ঞানীরা

Marriage Couple: এই প্রকল্পে প্রতিমাসে ১০ হাজার টাকা করে পেনশন পাবেন বিবাহিত দম্পতিরা! এইভাবে তুলে নিন ফায়দা

ঘি অ্যালজাইমার্স রোগ প্রতিরোধ করে। অনেক বছর পর্যন্ত ত্বকের তারুণ্যতা বজায় রাখার জন্য ঘি এর বিকল্প নেই কোনো। ঘি ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে সাহায্য করে। পেটের নানান রকম সমস্যা দূরীকরণেও সাহায্য করে ঘি। এছাড়াও শরীরের এনার্জি বৃদ্ধির জন্য ঘি খুব উপকারী।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *