Baaz Bikes: বাজার কাঁপাতে লঞ্চ করলো ১০০ কিমি রেঞ্জের নতুন ইলেকট্রিক স্কুটার, দাম মাত্র ৩৫ হাজার টাকা!

Spread the love

পেট্রোলের দাম বর্তমানে আকাশছোঁয়া। তাই মানুষ এখন ইলেকট্রিক গাড়ির দিকেই বেশি ঝুঁকেছেন। বর্তমানে ভারতে একটার পর একটা টেক স্টার্টআপ সংস্থা গাড়ি, স্কুটারসহ একাধিক আধুনিক ইলেকট্রিক গাড়ি লঞ্চ করে চলেছে। সম্প্রতি ভারতের বাজারে লঞ্চ হল Baaz Bikes। এই বাইকটি সম্পূর্ণভাবে ভারতেই তৈরি হয়েছে। এই প্রথম বাজারে বদলযোগ্য ব্যাটারি সিস্টেমের সাথে ই -বাইক লঞ্চ হয়েছে।

এই বৈদ্যুতিক স্কুটারটির দাম মাত্র ৩৫,০০০ টাকা। কিন্তু এই দামের সাথে গাড়িটির ব্যাটারির দাম যুক্ত করা হয়নি। আপনারা নিজের পছন্দমত ব্যাটারি এই গাড়িটিতে লাগিয়ে নিতে পারবেন। ডেলিভারি রাইডারদের খুব সাহায্য করবে এই স্কুটারটি। আপনি এই ইলেকট্রিক স্কুটারগুলি বাজ কোম্পানির ডিলারশিপ থেকে ভাড়াও নিতে পারেন আবার কিনতেও পারেন।

এর ফলে এই স্কুটার ই-কমার্স সাইটের সঙ্গে যুক্ত ডেলিভারি বয়দের খরচ কমিয়ে দিতে পারে। এই স্কুটারটি দৈনিক ১০০ কিমি পর্যন্ত ব্যবহার করা যাবে। এর উচ্চতা রয়েছে ১০৫২ মিলিমিটার এবং এর দৈর্ঘ্য ১৬২৪ মিলিমিটার ও প্রস্থ ৬৮০ মিলিমিটার। এই ইলেকট্রিক স্কুটারটির সর্বোচ্চ গতি ঘন্টায় ২৫ কিলোমিটার।

Mashla Papad: চালের গুঁড়ো দিয়ে এইভাবে বানান মশলা পাঁপড়, যা একবার খেলে জাস্ট প্রেমে পরে যাবেন

Underwater Tunnel: দীঘায় এবার ‘সমুদ্রের নিচে’ তৈরি হতে চলেছে সুড়ঙ্গ, পর্যটক টানতে নতুন উদ্যোগ রাজ্য সরকারের

Ola S1 Pro: দেশের সবচেয়ে সস্তা OLA কোম্পানির এই ইলেকট্রিক স্কুটার, দাম শুনলে ‘হাঁ’ হয়ে যাবেন

E-Sim: জনপ্রিয় ই-সিম আসলে কি? কোন ফোনে কাজ করে এই প্রযুক্তি? জেনে নিন বিস্তারিত

স্কুটারটিতে পিছনের দিকে ডুয়াল শক অ্যাবজার্ভার রাখা হয়েছে ও ডুয়াল ফর্ক হাইড্রোলিক সাসপেনশন দেওয়া হয়েছে। স্কুটারটি সনাক্ত করতে পার্কিং লটে মাত্র একবার বোতাম টিপলেই হবে। এই ইলেকট্রিক স্কুটারটির ব্যাটারির নাম হল এনার্জি পড। এই ব্যাটারির উপর অ্যালুমিনিয়ামের আবরণ রয়েছে। লিথিয়াম- আয়ন সেল দিয়ে ব্যাটারিটি তৈরি করা হয়েছে। ৮.২ কেজি হল ব্যাটারিটির মোট ওজন।

এছাড়াও জল থেকে রক্ষা করার জন্য IP68 এর রেটিং দেওয়া হয়েছে। যেকোনো আবহাওয়াতেই স্কুটারটি ব্যবহার করা যাবে। এছাড়াও ৯টি ব্যাটারি রিচার্জিং বক্স রাখা হয়েছে স্কুটারটিতে। স্কুটারটিতে 4G LTE loT রিয়েল টাইম ডেটা মনিটরিং এর ব্যবস্থা রাখা হয়েছে উন্নত যোগাযোগ ব্যবস্থার জন্য।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *