কোলকাতার সুরাপ্রেমিদের জন্য আসছে সুখবর ! সেটা কি জানেন ?

Spread the love

সবকিছু সঠিক পরিকল্পনা মাফিক চললে সামনের বছরেই এমন এক ঠিকানা পেয়ে যাবে কলকাতা, যেখানে আর ভাবতে হবে না কোন দেশের রাম ভালো আর কোন দেশের হুইস্কি। তৈরি হবে কলকাতার নিজের সুরা-মল। এমন মল যেখানে এক ছাদের নিচেই পাওয়া যাবে দেশবিদেশের সবরকম ব্র্যান্ডের মদ। আবগারি দফতর সূত্রে খবর, কলকাতার একজন মদ ব্যবসায়ী প্রস্তাব দেওয়ার পর থেকেই এটা নিয়ে আলোচনা শুরু হয়েছে।

সেই আলোচনার বাস্তবায়ন রূপ দেওয়া হবে বলে জানা গেছে। আবগারি দফতরের সূত্রে খবর – প্রস্তাবে জানানো হয়েছে, এখানে শুধুমাত্র ভারতীয় মদ নয়, থাকবে দেশ বিদেশের নানারকম নামি দামি ব্র্যান্ডের মদ। তবে কবে কোথায় এই মলটি তৈরি হবে তা এখনও কিছু ঠিক করা হয়নি।

এরকম সুরা-মল মুম্বাইতে তো আছেই এছাড়াও এশিয়ার সবচেয়ে বড়ো সুরা-মলটি আছে ভারতেই। এটি আছে বেঙ্গালুরুতে। মলটির নাম টনিক। কিন্তু প্রস্তাবটি বাস্তবায়ন হলে এটিই হবে পূর্ব ভারতের প্রথম সুরা-মল। টনিকের মতোই একটি বহুতল সুরা-মল তৈরির পরিকল্পনা রয়েছে। এই মলটিতে অস্ট্রেলিয়া হোক বা আর্জেন্টিনা, তুরস্ক হোক বা ইটালি যে কোনো দেশের মদ মিলবে ।

এখানে রাম, হুইস্কি, বিয়ার, ভদকার সাথে নানা ব্র্যান্ডের জিন, টেকিলা, মিক্সার, টনিক ও পাওয়া যাবে। এখানে মদ্যপানের সাথে থাকবে পছন্দের খাবার খাওয়ার ব্যবস্থা। প্রতিটি ফ্লোরে থাকবে রেস্তোরাঁ। সেখানেও সুরাপানের ব্যবস্থার সাথে খাবার ও পাওয়া যাবে। এই বিষয়ে প্রাথমিক আলোচনা হয়েছে। এই বিষয়ে আবগারি দফতরে রাজ্যের আইন কানুন ঘেঁটে দেখবে। তারপর বিবেচনা করে কোনো সঠিক সিদ্ধান্ত নেয়া হবে। তবে আবগারি দফতর এখনও কোনো খবর প্রকাশ করেনি যে কারা এমন মল বানাতে চাইছেন।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *