Govt Scheme: এবার রাজ্যের ২ লক্ষ বেকারদের মোটরসাইকেল দেবে সরকার! এভাবে করুন আবেদন

Spread the love

বর্তমানে পশ্চিমবঙ্গ চাকরির ক্ষেত্রে খুবই খারাপ পরিস্থিতির সম্মুখীন হয়েছে । ধীরে ধীরে বেকারত্বে ছেয়ে যাচ্ছে রাজ্যে।এরই মধ্যে পশ্চিমবঙ্গের বেকার যুবক-যুবতীদের জন্য এলো একটি বড় সুখবর। সম্প্রতি সরকারের তরফ থেকে বেকার যুবক-যুবতীদের মুখে হাসি ফোটাতে ও বেকারত্ব কিছুটা কমানোর জন্য এক নয়া প্রকল্পের কথা ঘোষণা করা হয়েছে। এই ঘোষণায় বলা হয়েছে রাজ্যের প্রায় দু’লক্ষ বেকার যুবক-যুবতীদের নতুন বাইক অথবা স্কুটি দেওয়া হবে।

আপনিও যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং আপনারও যদি বাইকের প্রয়োজন হয় তাহলে আপনি কিভাবে এই বাইক প্রকল্পের সুবিধা উপভোগ করতে পারবেন সেই বিষয়ে নিচে বিস্তারিত আলোচনা করা হলো।

প্রকল্পের নাম: এই প্রকল্পটির নাম হল কর্মই ধর্ম প্রকল্প। এই প্রকল্পের সুবিধা পশ্চিমবঙ্গের সমস্ত বেকার যুবক-যুবতীরা উপভোগ করতে পারবেন।

বিশেষত যাদের এক স্থান থেকে অন্য স্থানে যাতায়াতের সমস্যা হয় এবং কোন কাজে যেতে মটর সাইকেল বা স্কুটির প্রয়োজন হয়, এরকম দু লক্ষ বেকার যুবক যুবতীদের স্কুটার বা মোটরসাইকেল প্রদান করা হবে। এই প্রকল্পের সুবিধা ভোগ করার জন্য সকলেই আবেদন জানাতে পারবে।

প্রকল্পটির সুবিধা: বর্তমানে মানুষের যাতায়াতের একমাত্র উপায় হল স্কুটার বা মোটরসাইকেল। কিন্তু আর্থিক সচ্ছলতা না থাকার কারণে অনেকেই কিনতে পারেনা। তাই রাজ্য সরকার সেই সব মানুষদের কথা মাথায় রেখে ২ লক্ষ বেকার যুবক যুবতীদের আর্থিক সহায়তা করবে মোটরসাইকেল কেনার জন্য।

প্রয়োজনীয় নথিপত্র:

শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র
আবেদনকারীর আধার কার্ডের জেরক্স
ভোটার কার্ডের জেরক্স
স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র
বয়সের প্রমাণপত্র
অন্যান্য যেগুলো প্রযোজ্য

আবেদনের শর্তাবলী: এখানে আবেদনের প্রধান শর্ত হল আবেদনকারীকে পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে। মাধ্যমিক অথবা উচ্চ মাধ্যমিক পাশ হতে হবে। বেকার যুবক-যুবতীরা ছাড়াও যারা কোনো কাজের সঙ্গে যুক্ত তারাও এই প্রকল্পের সুবিধা উপভোগ করতে পারবেন।

Money Tree: মানি প্ল্যান্টের চেয়েও বেশি কার্যকারী এই বিশেষ গাছ, পকেট থাকবে সর্বদা ভরতি

Baaz Bikes: বাজার কাঁপাতে লঞ্চ করলো ১০০ কিমি রেঞ্জের নতুন ইলেকট্রিক স্কুটার, দাম মাত্র ৩৫ হাজার টাকা!

Local Train: ৩ জন নাকি ৪ জন, লোকাল ট্রেনে একটি সিটে কজন বসতে পারবেন? নিয়ম জানাল ভারতীয় রেল

Paytm: প্রতিমাসে ঘরে বসেই Paytm থেকে রোজগার করুন ৩০ হাজার টাকা! এইভাবে তুলে নিন ফায়দা

আবেদন পদ্ধতি: এখানে আপনাকে অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এখানে অনলাইনে আবেদনের সুবিধা নেই। যারা গ্রামাঞ্চলের বাসিন্দা তারা গ্রাম পঞ্চায়েতে এবং যারা পৌর অঞ্চলের বাসিন্দা তারা পৌরসভায় যোগাযোগ করবেন। যারা গ্রামাঞ্চলের বাসিন্দা তারা এই প্রকল্পের ফর্মটি পঞ্চায়েত অফিস থেকে সংগ্রহ করে ফিলাপ করে উপরে দেওয়া প্রয়োজনীয় ডকুমেন্টস গুলো সংযুক্ত করে জমা দিতে পারবে। আর যারা পৌর এলাকায় বাস করে তারা মিনিসিপ্যালিটি থেকে এই ফর্মটি সংগ্রহ করে উপরে দেওয়া ডকুমেন্টস সহ সেটি জমা করতে পারবে।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *