Beauti Tips: মাত্র একবার চুমু খেলেই বাড়বে ত্বকের দারুণ জেল্লা! কিভাবে দেখুন

Spread the love

চুমু হলো ছোট্ট একটি শব্দ। অথচ এটি একটি সম্পর্কের রসায়নের গভীরতা বাড়িয়ে তোলে। চুমু খেলে আপনার সম্পর্ক হয়ে উঠবে মধুময় এবং আপনার মেজাজ থাকবে ফুরফুরে। এছাড়াও চুমু খেলে ত্বকের জেল্লা বৃদ্ধি পায়।

কি অবাক হচ্ছেন তো শুনে? ভাবছেন চুমু সঙ্গে ত্বকের জেল্লার কি সম্পর্ক? চলুন তাহলে আজকের এই আর্টিকেলের মাধ্যমে জেনে নেওয়া যাক ত্বকের জেল্লা দ্বিগুণ বৃদ্ধি করতে চুমুর গুরুত্ব কতখানি।

অক্সিটোসিন নামে একটি হরমোন আমাদের শরীর থেকে নিঃসরণ হয়, যা হ্যাপি হরমোন নামেও পরিচিত। অন্তরঙ্গ হওয়ার সময় বা চুম্বনের সময় এই হরমোন বহুমাত্রায় নিঃসৃত হয়। এর ফলে চোখে মুখে আনন্দের প্রকাশ ঘটে এবং মন সুস্থ থাকে। আর মন সুস্থ থাকা মানেই ত্বক সুস্থ থাকা।

চুমু দারুণভাবে ফেসিয়াল এক্সারসাইজের কাজ করে। চুম্বনের ফলে মানসিক চাপ অনেকটাই হ্রাস পায়। তাই ত্বকের জেল্লা চুম্বন করলে অবশ্যই বৃদ্ধি পাবে। এছাড়াও চুম্বনের ফলে ফুসফুস শক্তিশালী হয়। তাই জন্য ত্বকের জেল্লা বাড়ানোর জন্য চুমু অতি আবশ্যক। এছাড়াও চুমু খেলে দাঁত ও মুখের স্বাস্থ্য ভালো থাকে। চুম্বনের সময় হৃদস্পন্দন বৃদ্ধি পায়। শিরা,ধমনীগুলি প্রসারিত হয়।

EGG: মদের চেয়েও বেশি ক্ষতিকর ডিম! সপ্তাহে ৪ টের বেশি ডিম খেলে কি হয় শুনলে অবাক হবেন

VIDEO: কলিযুগের ‘বিদ্যাসাগর’! প্রকাশ্য রাস্তার আলোতে ফুটপাতে বসে পড়াশোনা করছে এক যুবতী,দেখে মুগ্ধ নেটিজেনরা

Gastric Problem: লুচি খেলেই কি বুক জ্বালা করে? গ্যাস-অম্বলের সমস্যা দূর করুন এই ঘরোয়া উপায়ে

Money Tree: মানি প্ল্যান্টের চেয়েও বেশি কার্যকারী এই বিশেষ গাছ, পকেট থাকবে সর্বদা ভরতি

ফলে রক্ত স্বাভাবিক গতিতে ও স্বাচ্ছন্দ্যভাবে প্রবাহিত হতে পারে। ফলে রক্তচাপ নিয়ন্ত্রণে থাকে। কিন্তু ত্বকের জেল্লা বাড়ানোর জন্য শুধু চুমু খেলেই হবে না, এর পাশাপাশি সঠিক পরিমাণের জল পান করতে হবে।

বাইরের প্রোডাক্ট আপনি যতটা এড়িয়ে চলবেন আপনার ত্বক ততটাই সুন্দর ও প্রাণবন্ত থাকবে।এই প্রতিবেদনটি প্রতিদিনের গবেষণার উপর ভিত্তি করে। নিজের শারীরিক যে কোন সমস্যার সমাধানের জন্য অবশ্যই চিকিৎসকের পরামর্শ নিন।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *