Govt Scheme: ব্যাঙ্ক অ্যাকাউন্ট থাকলেই পাবেন ২ লক্ষ টাকা! দেখুন কি করে পাবেন

Spread the love

সাধারণ মানুষদের কথা চিন্তা করে কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকার মাঝেমধ্যেই বিভিন্ন রকমের জনহিতকারী প্রকল্প নিয়ে হাজির হয়। একটি ভালো সরকারের পরিচয় হলো সাধারণ মানুষদের অর্থনৈতিক অবস্থার কথা ভেবে তাদেরকে উপযুক্ত সুযোগ-সুবিধা প্রদান করা। সাধারণ মানুষদের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির(Narendra Modi) অন্যতম উল্লেখযোগ্য একটি প্রকল্প ছিল জন ধন অ্যাকাউন্ট।

২০১৮ সালে স্বাধীনতা দিবসের ভাষণে নরেন্দ্র মোদি(Narendra Modi) জন ধন যোজনা চালু করার ঘোষণা করেছিলেন। এই প্রকল্পটি চালু হয়েছিল ২০১৮ সালের ২৮ আগস্ট থেকে। এই প্রকল্পের আওতায়, ২০২১ সালের ৬ জানুয়ারির মধ্যে জন ধন অ্যাকাউন্টের মোট সংখ্যা বৃদ্ধি পেয়ে হয়েছে ৪১.৬ কোটি। যদি আপনার কাছে এই অ্যাকাউন্ট থেকে থাকে তবে আপনি এক বিশেষ সুবিধা উপভোগ করতে চলেছেন।

জিরো ব্যালেন্সেই খোলা যায় এই অ্যাকাউন্ট। এছাড়াও আপনার কাছে যদি এক টাকাও না থাকে তবুও আপনি এই অ্যাকাউন্ট থেকে সর্বোচ্চ ১০ হাজার টাকা পর্যন্ত তুলতে পারবেন। এছাড়াও আপনি এই অ্যাকাউন্টের সাথে পেয়ে যাবেন একটি রূপে ডেবিট কার্ড। এই ডেবিট কার্ডের মাধ্যমে আপনি এটিএম থেকে টাকা তোলা ছাড়াও জিনিসপত্র কেনাকাটি করার সময়ও ব্যবহার করতে পারবেন। এই প্রকল্পের আওতায় ১০ বছরের কম বয়সী শিশুর অ্যাকাউন্টও খোলা যাবে।

OLD Note: ১০০ টাকার নোটের বদলে রাতারাতি হয়ে যান কোটিপতি! কিভাবে জেনে নিন

Flipkart-এ নয়া নিয়ম, এবার থেকে ক্যাশ অন ডেলিভারিতে জিনিস কিনতে গেলে দিতে হবে অতিরিক্ত চার্জ

Money Tree: মানি প্ল্যান্টের চেয়েও বেশি কার্যকারী এই বিশেষ গাছ, পকেট থাকবে সর্বদা ভরতি

Local Train: ৩ জন নাকি ৪ জন, লোকাল ট্রেনে একটি সিটে কজন বসতে পারবেন? নিয়ম জানাল ভারতীয় রেল

এই প্রকল্পের আওতায় ১০ বছরের কম বয়সী শিশুর অ্যাকাউন্টও খোলা যাবে। এছাড়াও আপনি জন ধন যোজনায় অ্যাকাউন্ট খুললে ৩০,০০০ টাকার লাইফ কভার, দু লক্ষ টাকার দুর্ঘটনা বীমা কভার, Rupay ATM কার্ড ও জমার পরিমাণের সুদ পেয়ে যাবেন। এছাড়াও আপনি পেয়ে যাবেন দশ হাজারের ওভারড্রাফেটর সুবিধাও। এছাড়াও আপনাকে এই ব্যাংক অ্যাকাউন্টে ন্যূনতম কোনো ব্যালেন্স উপস্থিত রাখতে হবে না। আপনি যেকোনো ব্যাংকে এই একাউন্ট খুলতে পারবেন।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *