Sword Art: খেলতে খেলতে মরে গেলে বাস্তবেও যাবে প্রাণ! নতুন ভিডিও গেম আবিস্কার ঘিরে জোর বিতর্ক

Spread the love

পালমর নামের এক ব্যক্তি ‘ভি আর ভিডিও গেম’ এবং এর সঙ্গে জড়িত একটি যন্ত্র আবিষ্কার করেছেন। এই ভিডিও গেমে গেম খেলতে খেলতে মারা গেলে এই গেমের যন্ত্রটি বাস্তবে জীবনেও মানুষকে মেরে ফেলবে। এই গেমটি তৈরি হওয়ার পর থেকে শুরু হয়ে গেছে যত হইচই যত ঝামেলা। এই ভিডিও গেমটির নাম হল ‘সোর্ড আর্ট অনলাইন’। এই গেমটি তৈরি করা হয়েছে একটি জাপানি উপন্যাস অবলম্বনে।

এই গেমটিতে প্রথমে এক পাগল বৈজ্ঞানিকের জেলখানা পার করতে হবে খেলোয়ার বা প্রতিপক্ষদের। খেলোয়াড়দের সেই জেলখানা বা কারাগার থেকে বের হতে গেলে অনেক যুদ্ধ করতে হয়। এই গেমটি খেলার সময় ‘ভি আর গিয়ার’ নামক চশমা লাগানো হেলমেট এর মত একটা জিনিস পরে খেলতে হয়। এই ভি আর গিয়ারের উপরেই আরো তিনটি যন্ত্র রয়েছে।

এর থেকে নির্গত হবে মাইক্রোওয়েভ তরঙ্গ। জানা গেছে, গেমে হেরে গেলে এই মাইক্রোওয়েভ তরঙ্গ বেরিয়ে এসে মাথার খুলি পুড়িয়ে দেবে। পালমর এর আগে ফেসবুক অফিসে কাজ করতেন। তিনি সেখানেই গ্রাফিক্স ডিজাইনিং ও VFX কাজ শিখেছেন। এর থেকেই তিনি বাস্তবেও এই ধরনের ভিডিও গেম তৈরি করতে সক্ষম হয়েছেন।

Gangtok Tour: পর্যটকদের জন্য সুখবর, এবার শিলিগুড়ি থেকে গ্যাংটক পৌঁছে যান আরও সহজে!

Money Tree: মানি প্ল্যান্টের চেয়েও বেশি কার্যকারী এই বিশেষ গাছ, পকেট থাকবে সর্বদা ভরতি

OLD Note: ১০০ টাকার নোটের বদলে রাতারাতি হয়ে যান কোটিপতি! কিভাবে জেনে নিন

Flipkart-এ নয়া নিয়ম, এবার থেকে ক্যাশ অন ডেলিভারিতে জিনিস কিনতে গেলে দিতে হবে অতিরিক্ত চার্জ

পালমর এর আগেও একাধিক বার অস্ত্র প্রস্তুতকারক হিসেবে কাজ করেছেন। কিন্তু কখনো তাকে ঝামেলার মুখে পড়তে হয়নি। এই প্রথমবার এই গেম আবিষ্কার করার পরেই ঝামেলার সম্মুখীন হতে হয়েছে তাকে। তিনি স্পষ্টভাবেই জানিয়েছেন, এই গেমটি কারোর খেলার জন্য নয়।

ঠিক এই কারণের জন্যই এই গেমের যন্ত্রাংশগুলি কারোর সামনে আনা হচ্ছে না। তিনি এই গেমটি মূর্তি বা প্লাস্টিকের একটি মডেল হিসেবে অফিসে রেখে দিয়েছেন। বর্তমানে প্রযুক্তিকে কাজে লাগিয়ে মানুষ কিনা করতে পারে, তারই জলজ্যান্ত প্রমাণ এই গেমটি।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *