Hair Care Tips: চুল ভালো রাখবে জবা ফুলের পাতা, শুধু জানুন এই ব্যবহার পদ্ধতি

Spread the love

চুলের যত্নের জন্য জবা ফুল এবং জবা ফুলের পাতা খুবই কার্যকরী। সেই প্রাচীনকাল থেকেই চুল ভালো রাখার জন্য জবা ফুল এবং জবা ফুলের পাতার ব্যবহার হয়ে আসছে। জবা ফুলের পাতার একটি পেস্ট বানিয়ে সেই পেস্ট যদি আপনি চুলের গোড়ায় খুব ভালো করে ম্যাসাজ করে লাগাতে পারেন তাহলে আপনার চুল হবে ভীষণ সুন্দর কুচকুচে কালো।

শুধু এই পেস্টের সঙ্গে আপনাকে মিশিয়ে নিতে হবে কয়েক ফোঁটা নারকেল তেল। ব্যাস, এতেই হবে দারুন কামাল। এই পেস্টটি বানিয়ে আপনি যদি ফ্রিজে দু তিন দিন রেখে দিতে পারেন তাহলে আপনাকে আর এটি বারবার তৈরি করতে হবে না। বর্তমানে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের ভয়ংকর তথ্য সামনে এসেছে। সেখানে বলা হয়েছে, অনেক নামিদামি ব্র্যান্ডের শ্যাম্পুতে নাকি ক্যান্সারে আক্রান্ত হওয়ার প্রবণতা অনেকখানি বৃদ্ধি পেয়েছে।

আপনি কোনো রকম ব্র্যান্ডেড কোম্পানির উপর ভরসা করতে পারবেন না। শুধুই ভরসা করতে পারবেন প্রকৃতির ওপর। তবে চুলের যত্নের জন্য শুধুমাত্র জবা পাতাই নয়, এছাড়াও চুলের যত্নের জন্য কারি পাতা, তুলসী পাতা, নিমপাতা খুবই কার্যকর। কিন্তু আজকে আমাদের এই প্রতিবেদনে আলোচনার মূল বিষয় হলো জবা পাতা দিয়ে কিভাবে আপনার চুলের যত্ন নেবেন। চলুন দেখে নিই,

জবা পাতা পেস্ট এবং কাঁচা ডিম:যদি আপনার মাথায় ডিম লাগাতে কোন সমস্যা না থাকে, তবে এই হেয়ার প্যাকটি আপনি বাড়িতে খুব সহজেই বানিয়ে ফেলতে পারবেন। এই দুর্দান্ত হেয়ার প্যাক আপনি যদি চুলে ভালো করে লাগিয়ে নিতে পারেন আর কিছুক্ষণ পরে ভালো করে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলতে পারেন, তবে আপনি নিজেই দেখতে পারবেন আপনার চুলের কতখানি পরিবর্তন ঘটেছে। এই হেয়ার প্যাকটি কম করে সপ্তাহে দুদিন লাগাতে হবে।

Farming Tips: লাগবে না জমি, এইভাবে বাড়ির টবেই চাষ করুন পেঁয়াজ, রইল সহজ পদ্ধতি

Beauti Tips: মাত্র একবার চুমু খেলেই বাড়বে ত্বকের দারুণ জেল্লা! কিভাবে দেখুন

Money Tree: মানি প্ল্যান্টের চেয়েও বেশি কার্যকারী এই বিশেষ গাছ, পকেট থাকবে সর্বদা ভরতি

Evening Snacks Recipe: আলু নয়, এবার বাড়িতেই বিকেলের জলখাবারে বানিয়ে ফেলুন মুচমুচে বেগুনের চিপস, শিখে নিন রেসিপি

জবা পাতা পেস্ট এবং টক দই:আপনি জবা পাতার পেস্ট করে তার সঙ্গে টক দই খুব ভালো করে মিশিয়ে, এটি সপ্তাহের অন্তত দুদিন লাগালে আপনার চুল হয়ে উঠবে সুন্দর এবং ঘন। এছাড়াও আপনার নতুন চুলও গজাতে সাহায্য করবে এই অসাধারণ ঘরোয়া হেয়ার প্যাক।

সতর্কীকরণ:এই প্রতিবেদনে উল্লেখিত কোন উপাদানে যদি আপনার অ্যালার্জি থাকে তাহলে ব্যবহারের আগে অতি অবশ্যই চিকিৎসকের পরামর্শ নেবেন।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *