Tracking App: চুরি যাওয়া ফোন বন্ধ থাকলেও সহজেই জানা যাবে লোকেশন, জলদি ডাউনলোড করুন এই অ্যাপ

Spread the love

বর্তমানে আমাদের জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে রয়েছে স্মার্টফোন। আমাদের নিত্যদিনের সঙ্গী হয়ে উঠেছে স্মার্টফোন। এবার এই স্মার্টফোন যদি হঠাৎ চুরি হয়ে যায় বা কোথাও হারিয়ে যায় তাহলে স্বাভাবিকভাবেই হাজারো দুশ্চিন্তার মধ্যে পড়তে হয় আমাদের সকলকেই। কিন্তু এই দুশ্চিন্তা নিয়ে হাত গুটিয়ে নিরুপায়ের মতন বসে থাকলে তো আর চলবে না, যেভাবেই হোক হারিয়ে যাওয়া বা চুরি হয়ে যাওয়া ফোনটির লোকেশন ট্র্যাক করার চেষ্টা আমাদের করতে হয়।

তাই আজকের এই প্রতিবেদনে আপনাদের গুগল প্লে স্টোরে উপলব্ধ এমন একটি অ্যাপ্লিকেশনের বিষয়ে জানাবো যা আপনার অ্যান্ড্রয়েড মোবাইলে ইন্সটল থাকলেই হারিয়ে যাওয়া স্মার্টফোনের লোকেশন খুব সহজেই ট্র্যাক করা যাবে। এই অ্যাপটি কিছুটা গুগলের ‘ফাইন্ড মাই ফোন’ ফিচারটির এর মতন কাজ করে।

এই অ্যাপটি ইনস্টল থাকলে এই অ্যাপের মাধ্যমে ফোন সুইচ অফ করে দিলে বা ফোনের ব্যাটারি শেষ হয়ে গেলেও ডিভাইসের একদম সঠিক লোকেশন আপনি ট্র্যাক করতে পারবেন। কিন্তু আপনার জেনে রাখা উচিত, ফোন চুরি গেলে নিজেরা লোকেশন ট্র্যাক করার চেষ্টা করার আগে সর্বপ্রথম পুলিশে অভিযোগ দায়ের করা অতি আবশ্যক।

এবার জানাবো সেই অ্যাপটির সম্পর্কে, যে অ্যাপটির কথা এতক্ষণ বলা হচ্ছিল। অ্যাপটির নাম হলো ‘ট্র্যাক ইট ইভেন ইভ হট ইজ অফ’। উল্লিখিত অ্যাপটি, গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন এবং এর রেটিংও খুব ভালো। অ্যাপটির সেটআপ প্রক্রিয়া খুবই সহজ। অ্যাপটি ডাউনলোড করার পর এটি ওপেন করুন এবং কয়েকটি ডিভাইস পারমিশন অনুমোদন করুন।

Royal Enfield: 350 CC সেগমেন্টে ভারতীয় বাজার কাঁপাচ্ছে Royal Enfield-এর এই ৩টি বাইক, জেনে নিন দাম ও ফিচারস সম্পর্কে

Paytm: প্রতিমাসে ঘরে বসেই Paytm থেকে রোজগার করুন ৩০ হাজার টাকা! এইভাবে তুলে নিন ফায়দা

Baaz Bikes: বাজার কাঁপাতে লঞ্চ করলো ১০০ কিমি রেঞ্জের নতুন ইলেকট্রিক স্কুটার, দাম মাত্র ৩৫ হাজার টাকা!

E-Sim: জনপ্রিয় ই-সিম আসলে কি? কোন ফোনে কাজ করে এই প্রযুক্তি? জেনে নিন বিস্তারিত

এরপর এই অ্যাপটি আপনার স্মার্টফোনের সমস্ত প্রকারের ক্রিয়াকলাপ যথা-লাইভ লোকেশন, ফোনটি যার হাতে আছে তার সেলফি এবং অন্যান্য বিবরণ আপনার দ্বারা প্রদত্ত এমার্জেন্সি নম্বরে পাঠাতে থাকবে। এর ফলে আপনার চুরি হয়ে যাওয়া ফোনটি খুব সহজেই ট্র্যাক করা সম্ভব হবে। এতে-ডামি সুইচ অফ এবং ফ্লাইট মোড নামের দুটি অপশন রয়েছে, যার ফলে সুইচ অফ থাকা সত্ত্বেও ফোন কাজ করবে কিন্তু চোর মনে করবে ডিভাইসটি আসলেই বন্ধ অথবা ট্র্যাকিংয়ে অক্ষম।

(দ্রষ্টব্য: উল্লেখিত অ্যাপ্লিকেশনটি আপনার অ্যান্ড্রয়েড সেটে ইন্সটল করার আগে গুগল প্লে স্টোর থেকে অ্যাপটির বিষয়ে যাবতীয় তথ্য এবং রিভিউ দেখে তবে ডাউনলোড করুন।)


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *