Pravaig Defy: এক চার্জেই ছুটবে ৫০০ কিমি, ইলেকট্রিক গাড়ির ধারণা বদলে ভারতে লঞ্চ করতে চলেছে Pravaig Defy

Spread the love

এবার ভারতের বাজারে বেঙ্গালুরর ইভি স্টার্টআপ Pravaig Dynamics তাদের প্রথম ইলেকট্রিক গাড়ি লঞ্চ করতে চলেছে। আগামী ২৫ শে নভেম্বর তাদের এই প্রথম এসইউভি গাড়িটি ভারতীয় মার্কেটে লঞ্চ করবে। এই গাড়িটির নাম রাখা হয়েছে Pravaig Defy। এই ব্যাটারি চালিত গাড়িটি বিশেষত ফ্লিট অপারেটরদের জন্য বাজারে আনা হবে। এই প্রসঙ্গে প্রাভেগ কোম্পানি জানিয়েছে, “২৫ নভেম্বর সকাল ১১:৩০ টার সময় জহরলাল নেহেরু স্টেডিয়ামে Defy-কে সবার সামনে হাজির করব।

আমরা আপনাকে আমাদের প্রথম ভারতীয় প্রযুক্তির ইলেকট্রিক এসইউভির লঞ্চ ইভেন্টে আমন্ত্রণ জানাচ্ছি।” সূত্রের অনুসারে খবর, কোম্পানিটি তাদের এই নতুন গাড়িটিতে ২০২০ সালে প্রদর্শিত ইলেকট্রিক সেডান গাড়ির প্ল্যাটফর্ম এবং প্রযুক্তি ব্যবহার করেছে।

এই গাড়িটির মোটরের ক্ষমতা ৪০২ এইচপি। এই গাড়িটি ৪.৩ সেকেন্ডে ঘন্টায় ০-১০০ কিমি বেগে ছুটতে পারবে। এছাড়াও এই গাড়িটির ব্যাটারি মাত্র ৩০ মিনিটেই ০-৮০% চার্জ হয়ে যাবে।এছাড়াও এই Defy গাড়িটিতে রয়েছে রিয়ার উইন্ডস্ক্রিন, টুইন সানরুফ। গাড়িটিতে অত্যাধুনিক লুক দেওয়ার জন্য গাড়িটি হয়ে উঠেছে আরো আকর্ষণীয়।

Paytm: প্রতিমাসে ঘরে বসেই Paytm থেকে রোজগার করুন ৩০ হাজার টাকা! এইভাবে তুলে নিন ফায়দা

Baaz Bikes: বাজার কাঁপাতে লঞ্চ করলো ১০০ কিমি রেঞ্জের নতুন ইলেকট্রিক স্কুটার, দাম মাত্র ৩৫ হাজার টাকা!

E-Sim: জনপ্রিয় ই-সিম আসলে কি? কোন ফোনে কাজ করে এই প্রযুক্তি? জেনে নিন বিস্তারিত

Ola S1 Pro: দেশের সবচেয়ে সস্তা OLA কোম্পানির এই ইলেকট্রিক স্কুটার, দাম শুনলে ‘হাঁ’ হয়ে যাবেন

গাড়িটি ফুল চার্জে রেঞ্জ দেবে ৫০০ কিমি-র ও বেশি। এছাড়াও এই গাড়িটির সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ২০০ কিলোমিটারেরও বেশি। গাড়িটিতে রয়েছে ফার্স্ট চার্জিং, পিএম ২.৫ এয়ার ফিলট্রেশন সিস্টেম এবং ফরাসি কোম্পানি Devialet -এর প্রিমিয়াম সাউন্ড।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *