Kriti Sanon: শীতে চুলের যত্নে কোনও দামী তেল নয়, কৃতি শ্যাননের পছন্দ এই প্রাচীন তেল

Spread the love

বলিসুন্দরী কৃতি শ্যাননের(Kriti Sanon) জীবনের মোড় ঘুরিয়েছে ‘মিমি’ ছবিটি। এই ছবিটি ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পেলেও দর্শকদের মন ছুঁয়ে গিয়েছিল। এই ছবির জনপ্রিয় একটি গান ‘পরম সুন্দরী’ এর তালে সকল দর্শকের মনেই ঝড় তুলেছিলেন অভিনেত্রী। সম্প্রতি মুক্তি পেতে চলেছে তাঁর অভিনীত ছবি ‘ভেড়িয়া’। কৃতির অপরূপ সৌন্দর্য নিয়ে চর্চা হয় সব মহলে। তাঁর সুন্দর চুলের ঢল দেখে সকলেরই ঈর্ষা হয়। কিন্তু জানেন কি? কৃতির এই সুন্দর চুলের রহস্য কী?

কৃতি নিজের চুলের যত্নের জন্য অন্য কোন নামিদামি ব্র্যান্ডের তেল ব্যবহার করেন না। তিনি ভরসা করেন খাঁটি নারকেল তেলের ওপরেই। নারকেল তেল দিয়ে বানানো ঘরোয়া প্যাক দিয়েই কৃতি নিজের চুলের যত্ন নেন। চলুন জেনে নিই এই ঘরোয়া প্যাক বানানোর পদ্ধতি।

মধু এবং ডিমের প্যাক: ঋতু পরিবর্তনের কারণে অনেকেরই চুল পড়ে যাওয়া, খুশকির মত নানান সমস্যার সম্মুখীন হতে হয়। এই সমস্যার থেকে মুক্তি পেতে, একটি পাত্রে ৪ চামচ নারকেল তেল উষ্ণ গরম করে নিন। এবার অন্য একটি পাত্রে একটি ডিম ফেটিয়ে নিন। ওই ফেটানো ডিমের মধ্যে এবার নারকেল তেল এবং এক চামচ মধু মিশিয়ে নিন। এই প্যাকটি চুলে লাগানোর আগে দেখে নেবেন চুল যেন পরিষ্কার থাকে। এই প্যাকটি শ্যাম্পু করার পর ভেজা চুলে মাখতে পারলে খুব ভালো হয়। এই মিশ্রনটি আধ ঘন্টা চুলে রেখে শ্যাম্পু করে ফেলুন।

নারকেল তেল এবং অ্যাপেল সাইডার ভিনেগারের প্যাক: খুশকির সমস্যা থেকে রেহাই পেতে এই দুটি উপাদানকে একসঙ্গে মিশিয়ে ব্যবহার করুন চুলে। নারকেল তেলের মধ্যে অ্যাপেল সাইডার ভিনিগার ভালো করে মিশিয়ে নিন। ভিজে চুলে প্যাকটি মেখে ফেলুন। এরপর ১৫ থেকে ২০ মিনিট রেখে দিয়ে হালকা করে শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

Shahrukh Khan: রাস্তার মধ্যে মাতলামি থেকে মহিলাদের শ্লীলতাহানি! বলিউড ‘বাদশা’ শারুখের কুকীর্তির কথা শুনলে কানে আঙুল দেবেন

Mithun Chakraborty: ফুটপাত থেকে কুড়িয়ে এনে মেয়ের স্বীকৃতি! মিঠুনের দত্তক নেওয়া কন্যার রূপের কাছে হার মানবে বলি অভিনেত্রীরাও, রইল তাঁর সুন্দর ছবি

Kapoor’s family : বলিউডের সুপারস্টার হলেও চরম অশিক্ষিত পরিবার! কাপুর পরিবারের বিদ্যার দৌড় শুনলে ‘হাঁ’ হয়ে যাবেন

Aishwarya Rai Bachchan: বয়স ৫০ ছুঁই ছুঁই হলেও উথলে পরছে ভরা যৌবন, রূপের জৌলুস ধরে রাখতে রোজ এই কাজ করেন ঐশ্বর্য

নারকেল তেল, কলা এবং অ্যাভোকাডো: নির্জীব চুলের জেল্লা ফিরে আনতে ব্যবহার করুন এই প্যাকটি। প্রথম একটি পাকা কলা ও অ্যাভোকাডো খুব ভালো করে চটকে মেখে নিন। এরপর এর মধ্যে দিন দু চামচ মধু ও এক চামচ নারকেল তেল। এই মিশ্রণটি ভালো করে মিশিয়ে মাথায় মেখে আধঘন্টা পর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *