Fifa World Cup 2022: কেমন হল মোস্ট বিতর্কিত কাতার বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান? রইল বিস্তারিত

Spread the love

কাতারে ২২ তম ফুটবল বিশ্বকাপ শুরু হয়েছে ২০ নভেম্বর থেকে। বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে ছিল একাধিক চমক। কিন্তু এর পাশাপাশি এই উদ্বোধনী অনুষ্ঠানকে ঘিরে রয়েছে হাজারটা বিতর্ক। যেসব পরিযায়ী শ্রমিকদের অমানুষিক পরিশ্রম করিয়ে কাতারকে কাল বিশ্বকাপের জন্য প্রস্তুত করে তোলা হয়েছিল। আর তা নিয়েই বিতর্ক শুরু হয়েছে। এছাড়াও কাতার সরকারের বিভিন্ন পদক্ষেপ নিয়েও রয়েছে একাধিক বিতর্ক। এর মধ্যেই আগামীকাল কাতারে আল বয়াত স্টেডিয়ামে অনুষ্ঠিত হলো বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। ভারতীয় সময় সন্ধ্যা ৮ টায়।

এই উদ্ধোধনী অনুষ্ঠান মাতিয়ে রাখতে হাজির হয়েছিলেন বিটিএস গায়ক জং কুক। তিনি নিজের নতুন ট্র্যাক ‘ড্রিমার্স’ গেয়ে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানে দর্শকদের মন জয় করে নিয়েছিলেন। বিশ্বকাপের আগেই উদ্বোধনী অনুষ্ঠানে গান গেয়ে নিন্দুকদের ট্রোলের সম্মুখীন হতে হয়েছিল তাকে।

এছাড়াও এই উদ্বোধনী অনুষ্ঠানে হলিউডের বিখ্যাত তারকা মর্গ্যান ফ্রিম্যান আর ঐক্য, আশা ও সহনশীলতার বার্তা সকলের সামনে সুন্দরভাবে তুলে ধরেছিলেন। এই অনুষ্ঠানটি শুরু করার পূর্বে বিশ্বকাপের আগের সকল ট্র্যাক বাজিয়ে একটি অসাধারণ সুন্দর পরিবেশ তৈরি করা হয়েছিল। কাতারের আল খোর আল বয়াত স্টেডিয়ামে রবিবার সাংস্কৃতিক অনুষ্ঠানগুলি নিয়ে খারাপ ভালো উভয় রকমের প্রতিক্রিয়াই দেখা গিয়েছে।

তবে এর মধ্যেও জং কুক ও মর্গ্যান ফ্রিম্যান তাদের অসাধারণ পারফরম্যান্সের মাধ্যমে এই উদ্বোধনী অনুষ্ঠানটি মাতিয়ে রেখেছিলেন। এছাড়াও বিশ্বকাপের এই উদ্বোধনী অনুষ্ঠানে ফের একবার পারফর্ম করতে দেখা যাবে শাকিরাকে। এই নিয়ে চারবার বিশ্বকাপ উদ্বোধনী অনুষ্ঠানে শাকিরা হাজির হয়েছিলেন। তার আগে ফ্রান্স কিংবদন্তি মার্সেল ডিসাইলি দর্শকদের সামনে বিশ্বকাপ ট্রফি তুলে ধরেন।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *