Bengali Recipe: বাদ দিন ময়দার লুচি, এবার আটা ও পালং শাক দিয়ে জলখাবারে বানিয়ে ফেলুন ‘পালং পুরি’, শিখে নিন হেলদি রেসেপি

Spread the love

শীতের আমেজ পড়তে না পড়তেই বাজারে উঠতে শুরু করে দিয়েছে পালং শাক। পালং শাকে প্রচুর পরিমাণে ভিটামিন ও মিনারেল উপস্থিত রয়েছে। এমনকি মারোন রোগ ক্যান্সারের ঝুঁকিও কমাতে সাহায্য করে পালংশাক। পালং শাক দিয়ে শীতকালে সকলেই কমবেশি নানান রকম সুস্বাদু রেসিপি বানিয়ে থাকেন। তবে আজকের এই প্রতিবেদনে আপনাদের সঙ্গে শেয়ার করব পালং শাক দিয়ে দুর্দান্ত একটি সুস্বাদু রেসিপি। জলখাবারে লুচি-পুরি আমরা সকলেই কম বেশি খেতে ভালবাসি। আজকে জানাবো, পালং শাক দিয়ে অভিনব স্বাদের পুরি বানানোর পদ্ধতি।

প্রয়োজনীয় উপকরণ:
পালং শাক
তেল
ময়দা
আদা
রসুন
পেঁয়াজ
কাঁচা লঙ্কা
স্বাদমতো লবণ
জোয়ান
হিং

প্রণালী: সর্বপ্রথম বাজার থেকে কিনে আনা পালং শাক ভালো করে ধুয়ে নিয়ে গরম জলে কিছুক্ষণের জন্য ভাপিয়ে নিতে হবে। এরপর রসুন, আদা, পেঁয়াজ, কাঁচালঙ্কা দিয়ে পালং শাক ভালো করে বেটে নিতে হবে। তারপরে এর মধ্যে স্বাদ মতন নুন, হিং ও অল্প পরিমাণে জোয়ান মিশিয়ে নিতে হবে।

Astro Facts: পায়ে কালো সুতো বাঁধলে কি শনির দৃষ্টি এড়ানো যায়? কি বলছেন বাস্তুশাস্ত্ররা

Farming Tips: বাড়ির টবে এইভাবে চাষ করুন আঙ্গুর, শিখে নিন সহজ পদ্ধতি

Jaggery: খাঁটি গুড় চিনবেন কিভাবে? এই ৩টি উপায় মাথায় রাখলেই সহজেই চিনে যাবেন আসল-নকল গুড়ের পার্থক্য

Farming Tips: লাগবে না জমি, এইভাবে বাড়ির টবেই চাষ করুন পেঁয়াজ, রইল সহজ পদ্ধতি

তারপরে একটি পাত্রে সাদা তেল দিয়ে ময়দা ভালো করে দিয়ে মেখে নিতে হবে। এরপর এর মধ্যে বাটা পালং শাক দিয়ে ময়দাটাকে পুনরায় একসঙ্গে ভালো করে মেখে ডো বানিয়ে নিতে হবে।

এরপর ওই ডো থেকে লেচি কেটে লুচির আকারে বেলে নিতে হবে। তারপর কড়াইতে তেল গরম করে এক একটা করে উল্টে পাল্টে ভালো করে ভেজে নিলেই তৈরি হয়ে যাবে আপনার দুর্দান্ত স্বাদের ‘পালং পুরি’। এরপর এই পুরি আপনার পছন্দমত তরকারি দিয়ে গরম গরম পরিবেশন করুন।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *