Maruti Suzuki Eeco: কম খরচে বেশি পাওয়ার! দেশের সবচেয়ে সস্তা নতুন ৭ সিটার গাড়ি আনল Maruti, দেখে নিন দাম

Spread the love

ভারতের বৃহত্তম গাড়ি প্রস্তুতকারক সংস্থা Maruti Suzuki বাজারে তাদের জনপ্রিয় ভ্যান Eeco-এর আপডেট সংস্করণ লঞ্চ করেছে। Maruti Eeco হল দেশের সর্বোচ্চ বিক্রিত ভ্যান এবং এটি আপডেটেড ইঞ্জিন এবং দুর্দান্ত ফিচারস যুক্ত। এটি একটি দ্বৈত-উদ্দেশ্য ভ্যান যা ব্যক্তিগত এবং বাণিজ্যিক উভয় উদ্দেশ্যে ব্যবহার করা যেতে পারে।

এই নতুন ইকো গাড়িটির এক্স শোরুম মূল্য হল ৫.১০ লক্ষ টাকা। গাড়িটির ১৩ টি ভ্যারিয়েন্টে বিক্রি করা হবে। এরমধ্যে ৫ ও ৭ আসন সংখ্যার মডেল রয়েছে। এছাড়াও ইকো কার্গো, ট্যুর ও অ্যাম্বুলেন্স ভার্সনেও পাওয়া যাবে।

নয়া ইকো গাড়িটির ডিজাইন এবং কারিগরির দিক থেকে একাধিক পরিবর্তন ঘটেছে। গাড়িটি পেট্রোল এবং সিএনজি উভয় জ্বালানির বিকল্পে বিক্রি করা হবে। এই প্রসঙ্গে মারুতি সুজুকির সিনিয়র এক্সিকিউটিভ অফিসার শশাঙ্ক শ্রীবাস্তব জানিয়েছেন, “ইকো গাড়িটি এখনো পর্যন্ত ৯.৭৫ লক্ষের বেশি মানুষ কিনেছেন। বর্তমানে গাড়িটির মার্কেট শেয়ার ৯৩%।”

নয়া ইকো গাড়িটি ১.২ ডুয়েল জেট পেট্রোল ইঞ্জিন সমৃদ্ধ। এই ইঞ্জিনটি ইকোর পুরনো সংস্করণের চেয়ে বেশি শক্তিশালী এবং জ্বালানি সাশ্রয়ী। এই ইঞ্জনটি ৬,০০০ আরপিএম গতিতে সর্বোচ্চ ৮০.৭৬ পিএস পাওয়ার ও ৩,০০০ আরপিএম গতিতে ১০৪.৪ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। তবে গাড়িটির সিএনজি ভার্সনের আউটপুট কম হতে পারে ৭১.৬৫ পিএস পাওয়ার ও ৯৫ এমএম টর্ক। গাড়িটি মাত্র ১ লিটার পেট্রোলে ২০.২০ কিমি পথ ছুটতে পারবে।

এছাড়াও গাড়িটির সিএনজি ভার্সন এর মাইলেজ হল ২৭.০৫ কিমি। অত্যাধুনিক ফিচারযুক্ত এই গাড়িটিতে রয়েছে ড্রাইভার ফোকাসড কন্ট্রোল, রিক্লাইনিং ফ্রন্ট সিট, কেবিন এয়ার ফিল্টার, নতুন ব্যাটারি সেভার ফাংশন, ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাসটার, নতুন স্টিয়ারিং হুইল এবং এসি কন্ট্রোল ও হিটার। এছাড়াও নয়া ইকো গাড়িটিতে রয়েছে এয়ার ব্যাগ, ইবিডি সহ এবিএস প্রভৃতি আরো অনেক দুর্দান্ত সব ফিচার।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *