Royal Enfield: বাইকপ্রেমীদের জন্য সুখবর! এই প্রথম ইলেকট্রিক বাইক আনতে চলেছে Royal Enfield, ফাঁস হল ছবি

Spread the love

বর্তমানে ভারতে ইলেকট্রিক টু হুইলারের প্রতি সাধারণ মানুষের চাহিদা দিন দিন বেড়েই চলেছে। মানুষের এই উন্মাদনা দেখে বড় বড় কোম্পানিগুলি একের পর এক অত্যাধুনিক দুর্দান্ত ফিচারযুক্ত ইলেকট্রিক বাইক বাজারে লঞ্চ করেই চলেছে। এবার রয়েল এনফিল্ড ও ইলেকট্রিক বাইকের বাজারে পা রাখতে চলেছে।

সম্প্রতি তাদের ইলেকট্রিক মোটরসাইকেলের প্রোটোটাইপ মডেলের ছবি ফাঁস হয়েছে। ২০২৪ এর শেষ অথবা ২০২৫এর শুরুতেই এই ইলেকট্রিক বাইক বাজারে লঞ্চ করা হবে বলে আশা করা যাচ্ছে। এছাড়াও এই নয়া মোটরসাইকেলটির সম্পর্কে বিস্তারিত তথ্য অনলাইনে প্রকাশ করা হয়েছে। যে ছবিটি ফাঁস হয়েছে তাতে দেখা গিয়েছে রয়্যাল এনফিল্ডের মোটরসাইকেলটি একটি নিও রেট্রো ডিজাইনের। এই মডেলটির কোড নাম দেওয়া হয়েছে- ‘Electric 01’।

বর্তমানে এই মোটরসাইকেলটির নির্মাণ কাজ এখনো চালু রয়েছে। আশা করা হচ্ছে, বাইকটিতে একটি গির্ডার ফর্ক সাসপেনশন, ডিস্ক ব্রেক ও অ্যালয় হুইল দেখা যেতে পারে। এছাড়াও বাইকটিতে একটি মোনোশক সাসপেনশনও থাকতে পারে। সূত্র অনুসারে খবর, বাইকটিতে খুবই উচ্চপর্যায়ের ফিনিশিং দেওয়া হবে। বাইকটিতে খুবই স্টাইলিশ লুক দেওয়া হবে বলে জানা গেছে।

এছাড়াও বাইকটিকে আরো আকর্ষণীয় করে তুলতে এতে নিও -ভিন্টেজ অথবা ক্লাসিক স্টাইলিং ফুটিয়ে তোলা হতে পারে। জানা গেছে, বাইকটিতে একটি গোলাকৃতির হেড ল্যাম্প এবং প্রথাগত ফুয়েল ট্যাঙ্ক দেওয়া হতে পারে। এই মোটরসাইকেলটি সংস্থাটির দুই ফ্রেম বিশিষ্ট টিউব প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে আসবে। এছাড়াও বর্তমানে রয়্যাল এনফিল্ড এই ইলেকট্রিক বাইকটি ছাড়াও আরো একাধিক মডেলের উপর কাজ করছে।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *