Jibraan Khan: শাহরুখ-কাজলের সেই ছোট্ট ছেলে কৃশ এখন হ্যান্ডসাম হাঙ্ক, ফিগারে একাধিক অভিনেতাদেরও টেক্কা দেবেন জিব্রান

Spread the love

২০০১ সালে বক্স অফিস কাঁপিয়ে মুক্তি পেয়েছিল করণ জোহর পরিচালিত ছবি ‘কভি খুশি কভি গম’। চলতি বছরে ২০ বছর পেরিয়েছে করণ জোহরের সেই ব্লকবাস্টার ছবি। ভারতীয় সিনেমার ইতিহাসে প্রথমবার এক ফ্রেমে ধরা পড়েছিলেন অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, শাহরুখ খান, কাজল, হৃত্বিক রোশন এবং কারিনা কাপুরের মতন বড় বড় বলিউড সেলিব্রেটিরা। K3G-এর হাত ধরেই শাহরুখ এবং কাজলের ছেলে ‘কৃশ’ চরিত্রে অভিনয় করে অভিনেতা জিব্রান খান (Jibraan Khan)।

জিব্রান মুম্বাইয়ের বাসিন্দা। অভিনেতার জন্ম ১৯৯৩ সালের ৪ ডিসেম্বর। বর্তমানে তার বয়স ২৯ বছর। K3G ছবি দিয়েই জিব্রান প্রথম পা রেখেছিলেন বলিউডে। এছাড়াও জিব্রানের আরোও একটা পরিচয় রয়েছে তিনি হলেন জনপ্রিয় টেলি অভিনেতা ফিরোজ খানের ছেলে। ‘কভি খুশি কভি গম’ সিনেমা অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেন। তার অভিনীত আরো বেশ কিছু সিনেমা রয়েছে যা ব্যাপক সাফল্য লাভ করেছিল। সেই তালিকায় রয়েছে ‘কিউকি মে ঝুট নেহি বোলতা’, ‘রিস্তে’ প্রভৃতির মত ছবিগুলি।

K3G এর পর বেশ কিছু বিজ্ঞাপনের জনপ্রিয় মুখ হয়ে উঠেছিলেন তিনি। এরপরে জিব্রান নিজের পড়াশোনা শেষ করে শামাক দাবারের ইনস্টিটিউটে নাচের প্রশিক্ষক হিসেবে যোগ দিয়েছিলেন। তিনি শুধু অভিনয় কিংবা নাচেই নয়,মার্সালাত পারদর্শী। তবে K3G এর সেই ছোট্ট মিষ্টি দেখতে কৃশ এখন এতটাই হ্যান্ডসাম হয়ে উঠেছেন, যে খুব সহজেই তিনি বলিউডের তাবড় তাবড় অভিনেতাদের অনায়াসে টক্কর দিতে পারবেন।

সোশ্যাল মিডিয়ায় নিয়মিত তার শরীরচর্চার ছবি এবং ভিডিও দেখে সহজেই বোঝা যায় যে, অভিনেতা বলিউডে ডেবিউ করার জন্য সব রকমের প্রস্তুতি শুরু করে দিয়েছেন। সম্প্রতি মুক্তিপ্রাপ্ত আলিয়া ভাট এবং রণবীর কাপুর অভিনীত ছবি ‘ব্রহ্মাস্ত্র ‘তে অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর হিসেবে কাজ করেছেন জিব্রান খান। অভিনেতা এখন সেই ছোট্ট কৃশের ক্যারেক্টার থেকে বেরিয়ে এসে দর্শকদের কাছে নিজেকে এবার নতুন রূপে তুলে ধরতে চান।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *