Royal Enfield: বাজারে ঝড় তুলতে আরও ৩টি 650cc বাইক লঞ্চ করতে চলেছে Royal Enfield

Spread the love

সদ্যই শেষ হওয়া ‘রাইডার ম্যানিয়া’-তে রয়্যাল এনফিল্ড তাদের ৬৫০ সিসি ফ্লাগশিপ ক্রুজার মোটরসাইকেল Super Meteor 650-এর ঝলকানি দেখিয়েছে। ইতিমধ্যেই গাড়িটির বুকিং শুরু হয়ে গিয়েছে। তবে এই সংস্থাটি ৬৫০ সিসি সেগমেন্টে কেবলমাত্র Super Meteor 650-ই নয়, এর পাশাপাশি Shotgun 650 ও Scrambler 650-ও বাজারে আনার তোড়জোড় আরম্ভ করে দিয়েছে।

এছাড়াও রয়্যাল এনফিল্ড এর আসন্ন গাড়িগুলির তালিকায় যুক্ত হয়েছে একটি নতুন ৬৫০ সিসির অ্যাডভেঞ্চার মোটরসাইকেল। তবে এই নতুন অ্যাডভেঞ্চার মোটরসাইকেলটির চ্যাসিসে সামান্য কিছু পরিবর্তন ঘটতে পারে। সূত্র অনুসারে খবর, এই নতুন বাইকটির ফিচারের তালিকায় রয়েছে অফ-রোডিংয়ের জন্য ওয়্যার স্পোক অ্যালয় হুইল, দীর্ঘ হ্যান্ডেলবার এবং অ্যাডভেঞ্চার পজিশন।

এছাড়াও মোটরসাইকেলটিতে RE Adventure-এ বেশি গ্রাউন্ড ক্লিয়ারেন্স, আপসোয়েপ্ট হাই মাউন্টেড এগজস্ট এক্সিস্ট এবং একটি রিয়ার লাগেজ দেওয়া হবে। এছাড়াও এই নতুন বাইকটিতে দেওয়া হবে গোলাকৃতি হেডল্যাম্প, রিয়ার ভিউ মিরর ও টেল লাইট। অন্যদিকে রয়্যাল এনফিল্ড একটি নতুন স্ক্র্যাম্বলার ৬৫০ মডেলের টেস্টিং চালাচ্ছে ব্রিটেনের রাস্তায়।

এই বাইকটিতে একটি ২-ইন্টু-১ এগজস্ট পাইপ ব্যবহার করা হয়েছে। যা রয়্যাল এনফিল্ডের লাইনআপে এই প্রথম। বাইকটিতে রয়েছে ৬৫০ সিসি টুইন সিলিন্ডার ইঞ্জিন। এই ইঞ্জিনটি থেকে ৪৭ বিএইচপি পাওয়ার এবং ৫২ এনএম টর্ক উৎপন্ন হবে। বাইকটির দু-চাকায় ডুয়েল চ্যানেল এবিএস সহ ডিস্ক ব্রেক দেখা যেতে পারে।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *