ভুলে যান দীঘা-পুরী! নামমাত্র খরচেই ঘুরে আসুন কলকাতার কাছে এই নতুন মন মুগ্ধ করা সমুদ্রতটে

Spread the love

ঘুরতে যাওয়ার জন্য বাঙালিদের মন সবসময়ই উড়ু উড়ু হয়ে করে । ছুটি পেলেই হলো, ব্যাগ প্যাকিং করে ঘুরতে বেরিয়ে পড়বে। সামনেই পুজো, সব জিনিসের দাম বাড়ার জন্য পকেট ও বেশ টান টান। তাহলে কি আর এবছর ঘুরতে যাওয়া হবে না? কিন্তু এরকম কিছুই না। প্রতিবার পুরী, দিঘার কাটিয়ে একঘেয়েমি কাটিয়ে এমন একটা জায়গার কথা জানাবো যা মনমুগ্ধকর প্রাকৃতিক সৌন্দর্যের জন্য সবার মন জয় করে আছে।

 

খরচাও এখানে অনেক কম। কলকাতা থেকে একদম কাছেই রয়েছে এই সমুদ্রতটটি। এখানে মানুষের সমাগম অনেক কম, লোকের কাছে খুব বেশি পরিচিত না হওয়ার কারণে। কিন্তু কম খরচে ছুটি কাটানোর মতো এর থেকে সুন্দর জায়গা আর হয় না। তার ওপর ভিড়ও কম এখানে। কি ভাবছেন, কিভাবে যাবেন এখানে? সেটাই জানাবো আজকে আপনাদের।

 

কীভাবে যাবেন এখানে:

আপনাকে প্রথমেই ধরতে হবে কন্টাই যাওয়ার বাস। তারপর কন্টাই নেমে টোটো করে বগুরান জলপাই যেতে লাগবে ১৫ থেকে ২০ মিনিট। তাছাড়া বগুরান কাঁথি থেকেও ট্রেনে করে যাওয়া যায়। স্নিগ্ধ ,সুন্দর সমুদ্রতট, শান্ত পরিবেশ, প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর এই জায়গায় গেলেই এক অচেনা-অজানা দেশে হারিয়ে যাবেন। চারপাশের ঝাউবন,সমুদ্রের ঢেউ ,মৃদুমন্দ বাতাস ,সবমিলিয়ে মনোমুগ্ধকর পরিবেশ।

 

এর পাশেই আছে জুনপুর আর বাঁকিপুট। আপনারা চাইলে সেখানেও ঘুরে আসতে পারবেন। এখানে আপনাদের সাহিত্য দর্শনও হয়ে যাবে। বঙ্কিমচন্দ্রের কপালকুণ্ডলা উপন্যাসে সমুদ্রের তীরে যে মন্দিরের উল্লেখ রয়েছে, সেটি এখানেই অবস্থিত। এছাড়াও আপনাদের সামনে থাকা দরিয়াপুর লাইট হাউসকেও ভালো লাগবে।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *