Mukesh Ambani: টাকার গদিতে বসে থাকলেও মুকেশ আম্বানির পড়াশোনার দৌড় কতদূর? শুনলে ‘হাঁ’ হয়ে যাবেন

Spread the love

বিশ্বের সেরা ধনী ব্যক্তিদের মধ্যে অন্যতম হলেন মুকেশ আম্বানি (Mukesh Ambani)। ভারতের সবচেয়ে ধনী ব্যবসায়ীদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন মুকেশ আম্বানির নাম। এছাড়াও গোটা বিশ্বের ধনী ব্যক্তিদের মধ্যে অষ্টম স্থানে রয়েছেন তিনি। মুকেশ আম্বানির পরিবার এতটাই ধনী, যে বলা হয় প্রতি ঘন্টায় নাকি কোটি কোটি অর্থ উপার্জন করেন তিনি।

তবে আম্বানির পরিবারের শিক্ষাগত যোগ্যতা নিয়েও প্রশ্ন ওঠে সাধারণ মানুষের মনে। আজকের এই প্রতিবেদনে রইলো, আম্বানি পরিবারের কার শিক্ষাগত যোগ্যতা কত দূর সেই সম্পর্কে বিস্তারিত তথ্য। চলুন সবার প্রথমে জেনে নেওয়া যাক, মুকেশ আম্বানির তিন সন্তানের শিক্ষাগত যোগ্যতা।

মুকেশ আম্বানির একমাত্র কন্যা ইশা ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল থেকে পড়াশোনা করে পরবর্তীকালে গলে ইউনিভার্সিটি থেকে মনস্তত্ত্বের ওপর উচ্চশিক্ষার ডিগ্রি অর্জন করেছেন। এরপর ইশা স্ট্যান্ডফোর্ড গ্রাজুয়েট স্কুল অফ বিজনেস থেকে এমবিএ পাশ করেছেন। ইশার যমজ ভাই আকাশ আম্বানি ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল থেকে পড়াশোনা করে রোড আইল্যান্ডের ব্রাউন ইউনিভার্সিটি থেকে ইকোনোমিক্সের ওপর উচ্চশিক্ষার ডিগ্রি লাভ করেছেন।

মুকেশ আম্বানির অপর সবথেকে ছোট সন্তান অনন্ত ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলে পড়াশোনা করে পরবর্তীকালে আলমা ম্যাটার ব্রাউন ইউনিভার্সিটি থেকে পড়াশোনা করেন। মুকেশ আম্বানির ভাই অনিল আম্বানির বড় সন্তান আনমোল মুম্বাইয়ের ক্যাথিড্রাল অ্যান্ড জন কনন স্কুল থেকে মাধ্যমিক পাশ করার পর ইংল্যান্ডের সেভেন ওক্স স্কুলে পড়াশোনা করে পরবর্তীকালে তিনি ওয়ারউইক বিজনেস স্কুল থেকে ম্যানেজমেন্টের উপর বিএ পাশ করেন।

অনিল আম্বানির কনিষ্ঠ সন্তান জয় অংশুল ক্যাথিড্রাল অ্যান্ড জন কনন স্কুলে পড়াশোনা করে আমেরিকায় পাড়ি দেন। এরপর তিনি নিউইয়র্কের স্ট্রেন স্কুল অফ বিজনেস থেকে গ্রাজুয়েশন পাশ করেন। মুকেশ আম্বানি ইনস্টিটিউট অফ কেমিক্যাল টেকনোলজি থেকে পড়াশোনা করেছেন এবং নীতা আম্বানি মুম্বাইয়ের নার্সি মঞ্জি কলেজ কমার্স এন্ড ইকোনমিক্সে পড়াশোনা করেছেন।

Costiles Lipstik: এটিই বিশ্বের সবথেকে দামি লিপস্টিক, দাম শুনলে চমকে যাবেন

Alcohol: ভারতের কোন রাজ্যে সবচেয়ে মদ্যপায়ীর সংখ্যা বেশি? এই তালিকায় বাংলা এগিয়ে না পিছিয়ে?

Costliest Shoes: বিশ্বের সবথেকে দামি জুতো, দাম শুনলে আঁতকে উঠবেন

Tollywood Actresses: মিমি থেকে শুরু করে শ্রাবন্তী, টলি নায়িকাদের শরীরে কোথায় কোথায় ট্যাটু আছে? দেখলে চমকে যাবেন


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *