Alcohol: ভারতের কোন রাজ্যে সবচেয়ে মদ্যপায়ীর সংখ্যা বেশি? এই তালিকায় বাংলা এগিয়ে না পিছিয়ে?

Spread the love

ভারতের একাংশ মদ্যপ পানে যে কতটা আগ্রহী,তা লকডাউন ঘোষণা হতেই দেখা গিয়েছিল। দেশে মদ্যপান নিয়ে প্রচুর বৈচিত্র্য রয়েছে। কিছু কিছু রাজ্য রয়েছে যেখানে সর্বাধিক অ্যালকোহল গ্রহণ করা যায়, আবার কিছু কিছু রাজ্যে অ্যালকোহল ব্যবসা সম্পূর্ণভাবে নিষিদ্ধ। তেলেঙ্গানার পশুপালন সমবায় সমিতির পক্ষ থেকে রাজ্য সরকারের কাছে পেশ করা একটি রিপোর্ট থেকে জানা গেছে।

অন্যান্য রাজ্যগুলির তুলনায় তেলেঙ্গনার অবস্থান একেবারে শীর্ষে রয়েছে মাংস ও মদ খাওয়ার ক্ষেত্রে। তেলেঙ্গানায় বার্ষিক মাথাপিছু প্রায় ২১.৭ কেজি মাংস খাওয়া হয়। গোটা ভারতের মধ্যে সবথেকে বেশি সংখ্যক আমিষভোজী মানুষ রয়েছেন তেলেঙ্গানায়। এই কারণেই তেলেঙ্গানায় ভেড়া ও ছাগলের মাংসের চাহিদা দিন দিন বেড়েই চলেছে। মাংসের চাহিদা বেড়ে যাওয়ার ফলে এই রাজ্যে মাংসের দামও বৃদ্ধি পাচ্ছে।

তেলেঙ্গানায় ভেড়া ও ছাগলের মাংসের মূল্য প্রতি কেজিতে ৮০০ টাকা থেকে বৃদ্ধি পেয়ে ১০০০ টাকা হয়ে গিয়েছে। সাম্প্রতিক একটি সমীক্ষায় জানা গেছে, আন্তর্জাতিক বাজারে ভেড়া এবং ছাগলের মাংসের দাম প্রতি কেজিতে ৬০০ থেকে ৭০০ টাকার মধ্যে। তবে তেলেঙ্গানায় সেই মাংসই বিক্রি করা হচ্ছে ১০০০ টাকায়। ভারতের জনসংখ্যার প্রায় ১৭.৩ শতাংশ মানুষ মদ্যপান করেন।

সেখানে তেলেঙ্গানা রাজ্যের জনসংখ্যার প্রায় ১৯ শতাংশ মানুষ মদ্যপান করেন। জাতীয় স্বাস্থ্য সমীক্ষা অনুযায়ী, তেলেঙ্গানার মানুষ অন্যান্য রাজ্যের তুলনায় সবথেকে বেশি মদ্যপান করেন। তেলেঙ্গানা ছাড়া গোয়া, পাঞ্জাব, দিল্লী, ছত্রিশগড়, উত্তরপ্রদেশ, উত্তরাখন্ড মধ্যপ্রদেশ পশ্চিমবঙ্গ ও বিহারেও মদ্যপান করা মানুষের সংখ্যা নেহাত কম নয়।

WhatsApp: লাগবে না কোন ডকুমেন্ট, মাত্র ৩০ সেকেন্ডে WhatsApp থেকে তুলে নিন লোন

Costiles Lipstik: এটিই বিশ্বের সবথেকে দামি লিপস্টিক, দাম শুনলে চমকে যাবেন

Costliest Shoes: বিশ্বের সবথেকে দামি জুতো, দাম শুনলে আঁতকে উঠবেন

Gas Cylinder: সিলিন্ডারে গ্যাস কতটা বেঁচে আছে? চটজলদি বুঝে যাবেন এই সহজ উপায়ে


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *