Akshay Kumar: ভারতীয় না হয়েও বেআইনিভাবে ভারতে রয়েছেন অক্ষয়, ফাঁস হল খিলাড়ির জোচ্চুরি

Spread the love

বলিউডে এমন অনেক সেলিব্রেটি রয়েছেন, যারা কোটি কোটি টাকা উপার্জন করলেও তাদের কাছে আমাদের দেশের নাগরিকত্ব নেই। এই তালিকায় রয়েছেন ক্যাটরিনা কাইফ, অক্ষয় কুমার সহ আরো অনেকেই। নেটিজেনদের একাংশ আবার অক্ষয় কুমার ভারতের নাগরিক না হওয়ার কারণে তাঁকে ‘কানাডা কুমার’ বলেও সম্বোধন করেন। বারংবার এই কটাক্ষের সম্মুখীন হতে হতে বিরক্ত হয়ে উঠেছেন অক্ষয়।

অক্ষয় কুমার নিজেকে বারবার মনে প্রানে ভারতীয় বলে দাবি করলেও। তিনি কানাডার নাগরিকত্ব ধারণ করেন। কিন্তু ভারতবর্ষে দুটি দেশের নাগরিকত্ব ধারণ করার নিয়ম নেই। তাহলে তিনি কেন ভারতীয় পাসপোর্টের জন্য আবেদন করছেন না? এই বিষয়ে অবশেষে মুখ খুললেন অক্ষয়। অভিনেতা জানান, তিনি ভারতের পাসপোর্টের জন্য নাকি ৩ বছর আগেই আবেদন করেছিলেন। শেষ পর্যন্ত তাঁর সেই আবেদন নাকি মঞ্জুর হয়েছে।

একটি সাংবাদিক বৈঠকে অক্ষয় কুমার জানিয়েছেন, খুব শীঘ্রই তিনি ভারতের নাগরিকত্ব পেতে চলেছেন। তিনি ২০১৯ সালে ভারতের পাসপোর্টের জন্য আবেদন করেছিলেন। কিন্তু করোনার জন্য সেই কাজ কিছুদিনের জন্য স্থগিত ছিল। কিন্তু বর্তমানে পুনরায় কাগজে-কলমে ভারতে নাগরিক হয়ে ওঠার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। অভিনেতা আশা করছেন খুব শীঘ্রই তিনি পাসপোর্ট হাতে পেয়ে যাবেন।

অক্ষয় কুমারের সাংবাদিকদের সামনে এই কথা স্বীকার করে নিতেই সোশ্যাল মিডিয়াতে সমালোচনার ঝড় উঠেছে। অনেকেই অভিনেতাকে কটাক্ষ করে বলছেন, অবশেষে উনি স্বীকার করেই নিলেন যে এতদিন ভারতে বেআইনিভাবে ছিলেন। আবার অনেক নেটিজেনরা বলছেন, বিদেশের নাগরিক হয়ে এই দেশে চুটিয়ে ব্যবসা করছেন।

সেলিব্রিটি বলে কি তাদের বেলায় আইন অন্ধ থাকে? অনেকেই প্রশ্ন তুলেছিলেন, যে তিনি কানাডার পাসপোর্ট নিয়ে কি করছেন? এই উত্তরে অক্ষয় জবাব দেন তাকে গত ৭ বছর ধরে কানাডায় যাতায়াত করতে হয়। কিন্তু কানাডার নাগরিক হয়েও, ভারতে থাকেন বলে তিনি ভারতেই কর দেন। বলিউডের সর্বাধিক কর দাতা তারকা হিসেবে অক্ষয় কুমারেরই নাম রয়েছে।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *