দেশের সবচেয়ে সস্তা সেডান গাড়ি এটি, চলবে পেট্রোলের সাথে সিএনজিতেও

Spread the love

এই সময় ভারতের বাজারে গাড়ির একটা বিশাল চাহিদা রয়েছে। করোনা ভাইরাস পরবর্তী সময়ে প্রত্যেক মানুষ নিজের জন্য একটা আলাদা গাড়ি কেনার পরিকল্পনা করছেন। সব থেকে বিক্রির পরিমাণ দেখতে গেলে সবথেকে বেশি এগিয়ে রয়েছে মারুতি সুজুকি ব্র্যান্ড। অটোমোবাইল ইন্ডাস্ট্রিতে অনেক বেশি উন্নতি করেছে দেশীয় কোম্পানি টাটা মোটরস।

আজকালকার যুব সমাজের কাছে প্রথম পছন্দ হয়ে দাঁড়িয়েছে গাড়িটি। এসইউভি গাড়ির বদলে সেডান গাড়ি পছন্দ করে থাকে আজকালকার মানুষ। টাটা মোটরসের সেডান গাড়ি Tata Tigor ব্যাপক জনপ্রিয়তা দেখা যায় ভারতীয় জনগণের মধ্যে। হোন্ডা আমেজ ও মারুতি সুজুকির সেডান গাড়ি গুলিকে এই গাড়িটি প্রতিযোগিতার মধ্যে ফেলে দিয়েছে। এই আর্টিকেলটির মধ্যে দিয়ে আপনারা জেনে নিতে পারবেন এই গাড়ির স্পেসিফিকেশন ও দাম সম্বন্ধে সব তথ্য।

গাড়িটিতে ১.২ লিটার তিন -সিলিন্ডার পেট্রল ইঞ্জিন রয়েছে। গাড়িটি ৮৬PS শক্তি এবং ১১৩NM টর্ক জেনারেট করে। এর একটি ইঞ্জিন ৫ স্পিড ম্যানুয়াল এবং একটি 5 স্পিডAMT এর সাথে মিলিত। কোম্পানিটি তার XZ এবং XZ+ ভেরিয়েন্ট CNG কিট দেয়। গাড়িটি ৭৩PS শক্তি ও ৯৫Nm টর্ক জেনারেট করে। এছাড়াও অ্যান্ড্রয়েড অটো এবং আপেল কার্ড প্লে সাপোর্ট করে গাড়িটি। গাড়িটিতে ৭ ইঞ্জিন টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট ও ডিজিটাল ইন্সট্রুমেন্টাল ক্লাসটারও থাকবে।

গাড়িটিতে অটো হেডলাইট, রেন সেন্সিং ওয়াইপার ,পুশ বাটন স্টার্ট /স্টপ ,চাবিহীন এনট্রি ,অটো এসি, প্রভৃতি আরো আধুনিক ফিচার রয়েছে। আপনার আরো অবাক হওয়ার পালা গাড়িটির দাম শুনলে। গাড়িটির এক্স শোরুম মূল্য ৬লাখ টাকারও কম। এই গাড়ির টপ মডেলটির মূল্য ৯ লাখ টাকা।


Spread the love

Related Posts

One thought on “দেশের সবচেয়ে সস্তা সেডান গাড়ি এটি, চলবে পেট্রোলের সাথে সিএনজিতেও

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *