Hyundai: ভারতের বাজার কাঁপাতে Hyundai সবচেয়ে সস্তায় লঞ্চ করতে চলেছে SUV, জেনে নিন ফিচারস সম্পর্কে

Spread the love

ভারতে গাড়ি নির্মাণকারী বৃহত্তম সংস্থারগুলির মধ্যে দ্বিতীয় নম্বরে রয়েছে হুন্ডাই (Hyundai)। দেশের বাজারে তাদের প্রতিপক্ষ হল টাটা মোটরস। কয়েক বছর ধরে টাটা মোটরস দ্বিতীয় বৃহত্তম সংস্থার স্থান হুন্ডাইয়ের থেকে কেড়ে নেওয়ার প্রচেষ্টা অনবরত চালিয়ে যাচ্ছে।

সম্প্রতি এই দক্ষিণ কোরিয়ান সংস্থা hyundai একটি মাইক্রো এসইউভি (SUV) বাজারে আনার পরিকল্পনা করছে। জানা গেছে, নয়া মাইক্রো এসইউভিটি হল Hyundai Ai3। আসলে Tata Punch-কে টেক্কা দেওয়ার জন্য এই গাড়িটি আনার পরিকল্পনা করেছে সংস্থাটি। এই গাড়িটি Grand i10 Nios-এর প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে আসবে।

নতুন Hyundai Ai3 গাড়িটি ওই একই গোত্রেরই হবে বলে অনুমান করা হচ্ছে। Tata Punch-এর মতন এই SUV মডেলটিতেও বেশি গ্রাউন্ড ক্লিয়ারেন্স, বডি ক্ল্যাডিং রুফ রেল, শক্ত এবং দৃঢ় ডিজাইনের দেখা মিলতে পারে। এছাড়াও গাড়িটিতে অত্যাধুনিক ফিচার যুক্ত করা হবে বলে আশা করা হচ্ছে। গাড়িটিতে ফিচার্সের মধ্যে থাকতে পারে, অটোমেটিক এসি, কুল্ড গ্লোভ বক্স, ইলেকট্রনিক ORVM, সেমি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার ইত্যাদি।

নয়া এসইউভি Ai3 বিশেষত দুটি পেট্রোল ইঞ্জিনের বিকল্পের সাথে আসতে চলেছে। এছাড়াও এটি ১.২ লিটার পেট্রোল এবং ১.০ লিটার টার্বো পেট্রল ইঞ্জিনের বিকল্পের সঙ্গে উপলব্ধ হবে। এর মধ্যে প্রথম ইঞ্জিনটি ৮২ বিএইচপি শক্তি এবং ১১৪ এনএম টর্ক এবং অপর ইঞ্জিনটি ৯৯ বিএইচপি পাওয়ার এবং ১৭২ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম হবে। এছাড়াও গাড়িটিতে ৫ স্পিড বিশিষ্ট ম্যানুয়াল এবং অটোমেটিক গিয়ার বক্স দেখা যেতে পারে।

Hyundai তাদের নয়া গাড়িটিকে Venue-এর নিচে স্থান দেবে। সেই কারণে দামের দিক থেকেও এটির অনেকটাই সাশ্রয়ী হওয়ার সম্ভাবনা লক্ষ্য করা যাচ্ছে। নয়া Ai3 এর দাম শুরু হতে পারে ৮ লক্ষ টাকা (অন রোড) থেকে। তবে এই নতুন এসইউভি Hyundai Ai3 ২০২৩ সালেই ভারতীয় বাজারে লঞ্চ হবে বলে অনুমান করা হচ্ছে।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *