Arijit Singh: লাইভ কনসার্টের লক্ষাধিক টাকা নিয়ে কি করেন অরিজিৎ সিং? শুনলে স্যালুট ঠুকবেন

Spread the love

বর্তমান সময়ে দাঁড়িয়ে, আমরা যদি ভারতীয় মিউজিক্যাল ইন্ডাস্ট্রির কথা বলি তাহলে সবার প্রথমেই যে নামটি উঠে আসে সে নামটি হল অরিজিৎ সিং(Arijit Singh)। কোটি কোটি মানুষের মন জয় করে নিয়েছেন তিনি তাঁর কণ্ঠের জাদুতে। বলিউডের পাশাপাশি টলিউডেও সমান জনপ্রিয়তা অর্জন করেছেন অরিজিৎ।

তবে অরিজিৎ এবার প্রায় তিন বছর পর আবার লাইভ শো করতে চলেছেন। ভারতের চারটি শহরে হবে অরিজিতের লাইভ কনসার্ট। সোশ্যাল মিডিয়া ইতিমধ্যেই অরিজিতের লাইভ কনসার্টের বিজ্ঞাপনী প্রচারে ভরে উঠেছে। কিন্তু সব থেকে দ্রুত গতিতে যে খবর ছড়াচ্ছে সেটি হল অরিজিতের লাইভ কনসার্টের এক একটি টিকিটের মূল্যের খবর।

অরিজিতের কনসার্টের এক একটা টিকিটের দাম কোথাও ৭৫ হাজার তো আবার কোথাও ১৬ লক্ষ টাকা পর্যন্ত চড়েছে। টিকিটের দাম শুনে তো মাথায় হাত অরিজিতের ভক্তদের। তবে সকলের মনেই প্রশ্ন কনসার্ট থেকে পাওয়া এত বিপুল পরিমাণের অর্থ নিয়ে কি করেন অরিজিৎ সিং শোনা যায়, এক একটি কনসার্ট থেকে নাকি তিনি কোটি কোটি টাকা উপার্জন করেন।

কিন্তু অরিজিৎ এবং তাঁর পরিবার অতি সাধারণ জীবনযাপন করেন। কনসার্ট থেকে উপার্জন করা অর্থের পুরোটাই যে তিনি সংসারে খরচ করেন তা নয়। কনসার্ট থেকে উপার্জনের একটা অংশ যেভাবে ব্যয় করেন তিনি তা শুনলে আপনিও চমকে উঠবেন। তিনি তাঁর একটি instagram পোস্টে লিখেছিলেন, তাঁর উদ্দেশ্য হল দরিদ্র শিশু, তরুণী এবং পিছিয়ে পড়া শ্রেণিকে সাহায্য করা। তাদেরকে শিক্ষা, স্বাস্থ্য এবং খেলাধুলা সংক্রান্ত নানান রকম পরিষেবা প্রদান করতে চান তিনি।

এই কারণেই তিনি তাঁর উপার্জনের বেশিরভাগ অর্থই সমাজসেবার কাজে ব্যয় করছেন। এছাড়া অরিজিতের নিজস্ব একটি ফাউন্ডেশনও রয়েছে, যেখানে সদস্যরা সক্রিয়ভাবে সমাজসেবার কাজের সঙ্গে যুক্ত থাকেন। সমাজসেবার কাজে অরিজিৎ সবসময় সেখানে নিজে উপস্থিত থেকেই নেতৃত্ব দিয়ে এসেছেন। এছাড়াও তিনি মুর্শিদাবাদে স্পোকেন ইংলিশ শেখানোর জন্য একটি ক্লাস খুলেছেন। কনসার্টের পুরো টাকাটাই যে শিল্পীরা পান এমন নয়। শিল্পীর সঙ্গে থাকা মিউজিসিয়ানদেরকেও টাকা দিতে হয়।

এছাড়াও গোটা অনুষ্ঠান আয়োজনের জন্য আয়োজন কর্তারা থাকেন তাদেরকেও টাকা দিতে হয়। সম্প্রতি সোশ্যাল মিডিয়ার অরিজিত সিং- এর কলকাতার একটি কনসার্টের টিকিট মূল্য নিয়ে হইচই পড়ে গিয়েছিল। ২০২৩ এ আয়োজিত ওই লাইভ কনসার্টের জন্য টিকিটের সর্বোচ্চ মূল্য রাখা হয়েছে ৭৫ হাজার টাকা এবং ন্যূনতম টিকিটের দাম রাখা হয়েছে ২৫০০ টাকা। এছাড়াও পুণেতে যে লাইভ কনসার্টটি আগামী বছর জানুয়ারি মাসে হতে চলেছে, সেই কনসার্টটির টিকিটের সর্বোচ্চ মূল্য রাখা হয়েছে ১৬ লক্ষ টাকা।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *