KAWASAKI: অবশেষে দীর্ঘ অপেক্ষার অবসান! এবার Kawasaki-র সবচেয়ে সস্তার বাইক কিনতে পারবেন বাইকপ্রেমীরা

Spread the love

ভারতের বাজারে গত সেপ্টেম্বরেই কাওয়াসাকি তাদের সবচেয়ে সস্তা বাইক W175 লঞ্চ করেছে। সম্প্রতি এই জাপানি সংস্থাটি গাড়িটির ডেলিভারি শুরু হওয়ার কথা ঘোষণা করল। মডেলটি বাজারে দুটি ভ্যারিয়েন্টের সঙ্গে উপলব্ধ রয়েছে। একটি হলো স্ট্যান্ডার্ড এবং অপরটি হল স্পেশাল এডিশন।

এই মডেল দুটির মধ্যে ফারাক বলতে কেবলমাত্র কালার স্কিম। ইবনি পেইন্ট স্কিমের বেস মডেলটির দাম ১,৪৭,০০০ টাকা। অপরদিকে বোল্ড ক্যান্ডি পার্সিমন রেড কালার সহ প্রিমিয়াম মডেলটির মূল্য ১,৪৯,০০০ টাকা। তবে মডেল দুটির মধ্যে কারিগরি ক্ষেত্রে কোন পার্থক্য নেই। কিন্তু দামের দিক থেকে কাওয়াসাকি W175-এর সঙ্গে টেক্কা দেবে Royal Enfield Hunter 350 এবং TVS Ronin।

মডেলটিতে একটি ১৭৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার ও ফুয়েল ইনজেক্টটেড এয়ার কুল্ড ইঞ্জিন দেওয়া হয়েছে। ইঞ্জিনটি সর্বোচ্চ ১৩ পিসএস পাওয়ার এবং ১৩.৩ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। এছাড়াও মোটরসাইকেলটিতে ৫ -স্পিড বিশিষ্ট গিয়ার বক্স উপস্থিত রয়েছে।

KAWASAKI W175-এ সাসপেনশনের দিকে থেকে রয়েছে ৩০ মিমি টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক সহ ডুয়েল শক রিয়ার অ্যাবজর্ভার। মোটরসাইকেলটিতে ব্রেকিং সিস্টেম হিসেবে সামনের ও পিছনের চাকায় যথাক্রমে ২৭০ মিমি ডিস্ক ব্রেক এবং সিঙ্গেল চ্যানেল এবিএস সহ ড্রাম ব্রেক দেওয়া হয়েছে।

বাইকটির স্টাইল আরো সুন্দরভাবে ফুটিয়ে তোলার জন্য দেওয়া হয়েছে স্পোক যুক্ত হুইল, একটি অ্যানালগ ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, গোলাকৃতি হ্যালোজেন হেডল্যাম্প এবং একটি সিঙ্গেল সিট সেটআপ। তবে বলা যেতে পারে ভারতের বাজারে ইঞ্জিন স্পেসিফিকেশনের দিক থেকে এই বাইকটির প্রত্যক্ষ কোনো প্রতিদ্বন্দ্বী নেই বললেই চলে। তবে W175-এর কাছাকাছি প্রতিযোগিতার মধ্যে Yamaha FZ-X-এর নাম নেওয়া যেতে পারে।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *