Keeway: Royal Enfield-কে হার মানাতে আকর্ষণীয় ক্লাসিক বাইক লঞ্চ করতে চলেছে Keeway, রইল সমস্ত খুঁটিনাটি

Spread the love

শেষ কয়েক বছরে ভারতের বাজারে মডার্ন ক্লাসিক বাইকের সংখ্যা বেড়েছে লক্ষণীয়ভাবে। আর সব থেকে বেশি জনপ্রিয়তা পেয়েছে রয়‍্যাল এনফিল্ড। এখনো পর্যন্ত বাইকারদের ড্রিম বাইকের কথায় এই নাম সামনে আসে। তবে রয়্যাল এনফিল্ড এর জনপ্রিয়তা থাকলেও মনে করা হচ্ছে নিও রেট্রো স্টাইলের বাইক সামনে এনে নজর কাড়বে কিওয়ে(Keeway).

চীনা সংস্থার মালিকানাধীন হাংগেরির জনপ্রিয় বাইক নির্মাতা কিওয়ে(Keeway). গত বছরই বাজারে পদার্পণ করে একের পর এক প্রিমিয়াম সেগমেন্টের বাইক ও স্কুটার এনে নজর কেড়েছে। তবে নতুন বছরে এবার তারা আনতে চলেছে তাদের ধামাকা দার ক্লাসিক ডিজাইনের মোটরবাইক SR250. চলতি মাসে অনুষ্ঠিত হতে চলা অটো এক্সপোতে বাইকটি আনুষ্ঠানিকভাবে লঞ্চ করবে তারা।

প্রথমেই আসা যাক বাইকটি ডিজাইনের বিষয়ে। বর্তমান যুগের অনুসারে বাইকটি বেস্ট স্টাইলিশ। আদ্যপ্রান্ত স্ক্যাম্বলার ডিজাইনের অনুসারী লুক পুরোটাই বজায় রয়েছে এতে। দেওয়া হয়েছে স্পোক যুক্ত চাকা, ব্লক প্যাটার্নের টায়ার, গোলাকার হেড লাইট, চপ ফেন্ডার, ফর্ক গার্ড, গোলাকার ইন্সট্রুমেন্ট কনসোল ইত‍্যাদি।

এক কথায় বলতে গেলে এটি ভারতের লঞ্চ হওয়া SR125 এর অনুরূপ।ইঞ্জিন স্পেসিফিকেশন বিষয়ে সেভাবে জানা না গেলেও ধারণা করা হচ্ছে এতে থাকবে ২৫০ সিসি সিঙ্গেল সিলিন্ডার এয়ার কুল্ড ইঞ্জিন। লং স্ট্রোক লো এবং মিড রেঞ্জ টর্ক যুক্ত থাকবে এতে। সাথে থাকবে ফাইভ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন সিস্টেম।

বাইকটির হার্ডওয়ার প্যাকেজ এর মধ্যে রয়েছে ডাউন টিউব চ্যাসিস, টেলিস্কোপিক ফর্ক, ডুয়াল স্প্রিং, উভয় চাকায় সিঙ্গেল ডিস্ক ব্রেক সেটআপ। আশা করা হচ্ছে এই বাইকটি ভারতের বাজারে প্রতিদ্বন্দ্বিতা জানাবে অন‍্যন‍্য রেট্রো বাইকগুলিকে।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *