Redmi: বাজার গরম করতে Redmi লঞ্চ করলো এই স্মার্টফোনগুলি, আপনার কোনটা পছন্দ? রইল লিস্ট

Spread the love

নতুন বছরের শুরু হতে না হতেই বহু কোম্পানি তাদের নতুন ফোন লঞ্চ করে ফেলেছে। আর এই তালিকা থেকে বাদ নেই XIAOMI সাব ব‍্র‍্যান্ড REDMI. দেখে নিন তালিকা-

Redmi Note 12- এই 5G ফোনে দেওয়া হয়েছে ৬.৬৭ এইচডি প্লাস ডিসপ্লে। আর পারফরম্যান্সের জন্য একটি কোয়ালকম স্ন্যাপড্রাগন 8 জেন ১ প্রসেসর দেওয়া হয়েছে। অপারেটিং সিস্টেম হিসেবে এতে পাওয়া যাচ্ছে এন্ড্রয়েড ১২ ভিত্তিক এমআইইউআই ১৩ কাস্টম স্ক্রিন। এই ডিভাইসে ৬ জিবি পর্যন্ত LPDDR4X এবং ১২৮ জিবি UFS2.2 স্টোরেজ বিদ্যমান।

ক্যামেরার ক্ষেত্রে দেওয়া রয়েছে ৪৮ মেপাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স ও 2 মেগাপিক্সেল শ‍্যুটার। সেলফি ও ভিডিও কলিং এর জন্য ৮ মেকআপ এক্সেল ফ্রন্ট শুটার। পাওয়ার ব‍্যাকআপের জন্য এতে 5000 mAh ব্যাটারি দেয়া হয়েছে যাতে ৩৩ ওয়াট ফার্স্ট চাজিং সাপোর্ট করবে। ৪ জিবি র‍্যাম ১২৮ জিবি স্টোরেজ যুক্ত ভেরিয়েন্ট এর দাম পড়বে ১৬ হাজার ৪৯৯ টাকা আর ৬ জিবি র‍্যাম ১২৮ জিবি স্টোরেজ অপশনের বিক্রয় মূল‍্য থাকবে ১৮৪৯৯ টাকা।

Redmi Note 12 pro- এই 5G ফোনে দেওয়া হয়েছে ৬.৬৭ এইচডি প্লাস ডিসপ্লে। এই ফ্লাট টাচ স্ক্রিনটির ডিজাইন পাঞ্চ হোল স্টাইলের যার কাট আউটের মধ্যে ১৬ মেকাপিক্সেল সেলফি ক্যামেরা অবস্থান করছে। ব‍্যাক ক‍্যামেরা রয়েছে 50 মেগাপিক্সেল। রয়েছে Sony IMX766 প্রাইমারি সেন্সর আট মেগাপিক্সেলের আলট্রা হোয়াইট অ্যাঙ্গেল আর ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর সহ ট্রিপল ক‍্যামেরা সেটআপ।

এছাড়াও পারফরম্যান্সের জন্য উন্নত মডেলে মিডিয়াটেক ডাইমেনসিটি ১০৮০ প্রসেসর উপস্থিত। স্টোরেজ এর কথা বললে এতে ১২ জিবি LPDDR4x র‍্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত UFS 2.2 স্টোরেজ পাওয়া যাবে। এটি ৬৭ ওয়াট ফার্স্ট চার্জিং সমর্থিত 5000 mah ব্যাটারি আছে। ৮ জিবি র‍্যাম ১২৮ জিবি স্টোরেজ যুক্ত ভেরিয়েন্ট এর দাম পড়বে ২১৯৯৯ হাজার টাকা। আর ৮ জিবি র‍্যাম ১২৮ জিবি স্টোরেজ যুক্ত ভেরিয়েন্ট এর দাম পড়বে ২৩৯৯৯ টাকা এবং ১২ জিবি র‍্যাম ২৫৬ জিবি স্টোরেজ অপশনের বিক্রয় মূল‍্য থাকবে ২৪৯৯৯ টাকা।

Redmi Note 12 pro Plus- এতে দেওয়া হয়েছে ৬.৬৭ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে, ১০৮০ প্রসেসর। স্টোরেজ এর কথা বললে এতে ১২ জিবি LPDDR4x র‍্যাম ও ২৫৬ জিবি পর্যন্ত UFS 2.2 স্টোরেজ পাওয়া যাবে। এতে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল OLS এনাবল 200 মেগাপিক্সেল HPX প্রাইমারি সেন্সর, ৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ম‍্যাক্রো শুটার। সেলফির জন্য দেওয়া হয়েছে ১৬ মেগাপিক্সেল ক্যামেরা।

পাওয়ার ব্যাকআপ এর জন্য ৪৯৮০ এমএএইচ ক‍্যাপাসিটির ব্যাটারি, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। এর ৮ জিবি র‍্যাম ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত ভেরিয়েন্ট এর দাম পড়বে ২৯৯৯৯ হাজার টাকা। আর ১২ জিবি র‍্যাম ১২৮ জিবি স্টোরেজ যুক্ত ভেরিয়েন্ট এর দাম পড়বে ৩২৯৯৯ টাকা।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *