Creta, Nexon-এর অবসান ঘটাতে আসছে Maruti Suzuki Fronx, রইল সমস্ত খুঁটিনাটি

Spread the love

সম্প্রতি এবার SUV সেগমেন্টে নতুন মডেল নিয়ে এলো ‘Maruti Suzuki’। কিছুদিন আগে পর্যন্ত ‘Tata Nexon’ বা ‘Hyundai Creta’ কে টক্কর দেওয়ার মতো তেমন কোনও গাড়ি ‘মারুতি সুজুকির’ কাছে ছিল না। যদিও ‘Grand Vitara’ লঞ্চ হওয়ার পর ‘মারুতি সুজুকি’ ভক্তদের অনেকটা আক্ষেপ মিটেছিল। আর এবার নতুন আরেকটি এসইউভি নিয়ে এসেছে তারা। যার নাম ‘Fronx’।

যদিও এই গাড়িটি আসলে ব্যালেনোরই একটি নতুন ভার্সন। কিছুদিন আগে পর্যন্ত এই ভার্সনটিকে ‘ব্যালেনো ক্রস’ বলা হচ্ছিলো। যদিও তার সম্প্রতি নতুন নাম জানা গিয়েছে এবং তাতে যোগ করা হয়েছে একাধিক নতুন ফিচার। আসুন তাহলে জেনে নেওয়া যাক সেই ফিচারগুলি সম্পর্কে।

1. একেবারে নতুন ইঞ্জিন অপশন রয়েছে গাড়িটিতে। যদিও গাড়িটি ব্যালেনোর নতুন ভার্সন তবে তার সামনের অংশ অনেকটা গ্র্যান্ড ভিটারার মতো। এতে রয়েছে ব্যালেনোর মতো ডিআরএল ও ইন্ডিকেটর।

2. গাড়ির সামনে সুজ়ুকির লোগোর নীচেই রয়েছে 360 ডিগ্রি ক্যামেরা।

3. গাড়িটিতে রয়েছে 16 ইঞ্চির অ্যালয় হুইল। এছাড়া 195/60 R16 (195/60 R16) মাপের টায়ার।

4. পিছনে রয়েছে একে অপরের সঙ্গে যুক্ত টেইল লাইট। ব্যালেনোর মতোই এতে 1.2 লিটারের ইঞ্জিনের সঙ্গে 1 লিটারের বুস্টার জেট ইঞ্জিন জুড়ে দেওয়া হয়েছে। দুই ধরনের ইঞ্জিনই অটোমেটিক ও হাইব্রিড সিস্টেমের সঙ্গে পাওয়া যাবে।

5. গাড়ির ভিতরে রয়েছে একটি বড়ো টাচস্ক্রিন। মোবাইলের ওয়্যারলেস চার্জিং, ওয়্যারলেস অ্যাপেল কার প্লে ও অ্যান্ড্রয়েড অটো সাপোর্ট সুবিধাও মিলবে।

6. গাড়ির পিছনের সিটে টাইপ A ও টাইপ C চার্জিং পোর্টও দেওয়া হয়েছে। পিছনের সিটে আর্মরেস্ট না থাকলেও 3 জন প্যাসেঞ্জারের জন্য হেডরেস্ট দেওয়া হয়েছে। রয়েছে 3টি সিটবেল্টও।

7. গাড়িটিতে যথেষ্ট পরিমাণে বুট স্পেস রয়েছে। দেওয়া হয়েছে 16 ইঞ্চির স্পেয়ার হুইলও। যদিও সেটি অ্যালয় হুইল নয়।

তবে গাড়িটি এখনো পর্যন্ত লঞ্চ হয়নি। শুধুমাত্র তার পর্দা উন্মোচিত হয়েছে। মনে করা হচ্ছে ‘Fronx’-এর দাম ব্যালেনোর থেকে মোটামুটি 50 হাজার টাকা বেশি হতে পারে। সেরকমটা হলে এই গাড়িটির দাম হতে পারে 7 লাখ টাকা থেকে 10.50 লাখ টাকার মধ্যে।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *