Maruti Suzuki Fronx: দমদার মাইলেজের সাথে নতুন CNG গাড়ি লঞ্চ করে তাক লাগাল Maruti Suzuki, জেনে নিন দাম

Spread the love

SUV ‘Brezza’র পর আরও একটি সিএনজি গাড়ি বাজারে আনলো ‘মারুতি সুজুকি’! ১০ লাখ টাকার কমে SUV ‘Maruti Suzuki Fronx’ নামক এই গাড়ি বাজারে এনেছে সংস্থা। যেটি মূলত দুটি ভেরিয়েন্টে এসেছে। যথা ডেল্টা এবং সিগমা। যেহেতু পেট্রোলচালিত গাড়ির তুলনায় সিএনজি চালিত গাড়িতে বেশি মাইলেজ পাওয়া যায়, এই কারণে সিএনজি গাড়ির জনপ্রিয়তা ক্রমাগত বেড়েই চলেছে।

এদিক দিয়ে সবার প্রথমে রয়েছে ‘মারুতি সুজুকি’। কারণ, দেশে মোট ১৫টির বেশি সিএনজি গাড়ি রয়েছে তাদের। গত ১০ই জুলাই ‘হুন্ডাই এক্সটার’ লঞ্চ হয়েছে। যে গাড়িতে পেট্রোলের পাশাপাশি সিএনজি বিকল্প রাখা আছে। তার ঠিক ৪৮ ঘণ্টার মধ্যেই এই সিএনজি মডেল লঞ্চ করেছে এই সংস্থা। আসুন তাহলে গাড়ির ফিচার্স এবং দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

গাড়িতে রয়েছে ১.২ লিটার পেট্রোল ইঞ্জিন, সঙ্গে সিএনজি সুবিধা, ৫ স্পীড গিয়ারবক্স। পেট্রোল মোডে থাকলে এই গাড়িতে সর্বোচ্চ ৯০ বিইচপি শক্তি এবং ১১৩ এনএম টর্ক উৎপন্ন হয়। যদি আমরা সিএনজি মোড দেখি তাহলে সর্বোচ্চ ৭৭.৫ বিএইচপি শক্তি এবং ৯৮.৫ এনএম টর্ক পাওয়া যায়। সংস্থার দাবী সিএনজি মোডে গাড়ির মাইলেজ ২৮.৫১ কিলোমিটার প্রতি কেজি। যদি আমরা অন্যান্য ফিচার্স দেখি তাহলে রয়েছে ৭ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটাইনমেন্ট সিস্টেম, ক্লাইমেট কন্ট্রোল, ডুয়াল এয়ারব্যাগ, ইউএসবি চার্জার, স্পীড অ্যালার্ট ইত্যাদি।

দাম: সিএনজি Sigma ভেরিয়েন্টের দাম ৮.৪২ লাখ টাকা। পেট্রোল Sigma ভেরিয়েন্টের দাম ৭.৪৭ লাখ টাকা Delta ভেরিয়েন্টের দাম ৯.২৮ লাখ টাকা।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *