Bajaj-Triumph Speed 400: মাত্র ১০ দিনেই রেকর্ড হারে বুকিং! বাজারে আগুন লাগাল এই দমদার মাইলেজের দুর্ধর্ষ বাইক

Spread the love

এবার ভারতের বাজারে লঞ্চ হল এক অত্যাধুনিক বাইক। আর এই অত্যাধুনিক হওয়ার পাশাপাশি বেশ শক্তিশালী। আর এই বাইক তৈরি করেছে Bajaj ও Triumph নামক দুই সংস্থার যৌথ উদ্যোগে। আর এই নতুন বাইকটি হল Bajaj-Triumph Speed 400। তবে এবার জেনে নেওয়া যাক কি কি বৈশিষ্ট্য রয়েছে এই বাইকে।

বাইকটি টপ গিয়ারে প্রতি ঘন্টায় ৮০ কিলোমিটার রাস্তা অতিক্রম করতে পারে। বাজাজের তরফে জানানো হয়েছে, ১৬,০০০ মাইল রাস্তা চলার পর এটির সার্ভিসিং করাতে হবে। আর সেই খরচ হবে রয়্যাল এনফিল্ড বাইকের সার্ভিসিং-এর থেকে অনেক কম। বাইকটি ভীড় শহরে ৪৬ কিলোমিটার চালানোর পর এটি ৩০.৬৭ কিলোমিটার মাইলেজ দিতে পেরেছে।

বাইকটি নিয়ে যে মানুষের মধ্যে উত্তেজনার শেষ নেই তা স্পষ্ট। এই নতুন লুক নিয়ে বেশ উত্তেজিত বাইকপ্রেমীরা। এই বাইকের জন্য ১০ দিনে ১০,০০০ বুকিং জমা পড়েছে। বাইকে রয়েছে ৩৯৮ সিসি সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন। এছাড়া রয়েছে ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম, সেমি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, এলইডি লাইট।

USB টাইপ সি চার্জিং পোর্ট, গিয়ার পজিশন ইন্ডিকেটর, সুইচেবল ট্রানজিশন কন্ট্রোল। একাধিক ফিচার্স যুক্ত রয়েছে বাইকটিতে। এত ফিচার্স সহ গাড়িটির দাম হয়েছে ২ লক্ষ ৩৩ হাজার টাকা। এটি এক্স শোরুম মূল্য। এছাড়া এটির অন-রোড দাম ২,৬৭,৯৯৯ টাকা।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *