Maruti Suzuki: কম দামে চমৎকার মাইলেজ, Alto 800 থেকেও অসাধারণ Maruti-র এই গাড়ি! দাম কত?

Spread the love

ভারতের বাজারে বিক্রি হওয়া সবথেকে জনপ্রিয় গাড়ির তৈরির সংস্থা হল মারুতি সুজুকি। একের পর এক নতুন মডেল দিয়ে তারা ভারতের মানুষের মন জয় করে চলেছেন। কোম্পানি ভারতের মানুষের চাহিদা মিটিয়ে চলেছে বহুদিন ধরে। আর এই কারণে এই সংস্থার নাম গাড়ি পছন্দের তালিকায় সবার শীর্ষে অবস্থান করছে। মারুতির একটি জনপ্রিয় মডেল হল Maruti Suzuki Alto 800।

তবে বর্তমানে গাড়িটি তৈরি বন্ধ হয়েছে। এটির বদলে তৈরি করা হয়েছে আরেকটি বাজেট গাড়ি। তবে Maruti Suzuki Alto 800 গাড়িটি ৪৩ লক্ষেরও বেশি মানুষের কাছে জনপ্রিয়তা পেয়েছে। তবে যত দিন এগোয় তত পুরোনোদের জায়গা ছেড়ে নতুনদের জায়গা দিতে হয়৷ আর তাই এই মডেলটি তৈরির কাজ বন্ধ করে দিয়েছে সংস্থা।

তার বদলে তৈরি করা হচ্ছে Maruti Suzuki Alto k10। সম্প্রতি লঞ্চ করা হয়েছে এটির নেক্সট জেনারেশন মডেল। এই মডেলে রয়েছে মাল্টিফাংশনাল স্টিয়ারিং হুইল, পাওয়ার উইন্ডো, মিনিমালিস্ট ড্যাশবোর্ড ডিজাইন, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, ডুয়াল এয়ারব্যাগ,স্মার্টপ্লে প্রো ইনফোটেইনমেন্ট সিস্টেম, ম্যানুয়াল এসি সহ আরও একাধিক ফিচার্স।

এই মডেলটির দাম ৩.৯৯ লক্ষ টাকা থেকে ৬.৪৯ লক্ষ টাকা। গাড়িটির মাইলেজ ২৪.৩৯ কিমি/লিটার থেকে ৩৩.৮৫ কিমি প্রতি লিটার। গাড়িটির ম্যানুয়াল সিএনজি ভ্যারিয়েন্টের মাইলেজ ৩৩.৮৫ কিমি/ঘণ্টা, অটোমেটিক পেট্রল ভ্যারিয়েন্টের মাইলেজ ২৪.৯ কিমি প্রতি লিটার।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *