দারুন ফিচারসের সাথে আসছে এই দুর্দান্ত গাড়ি, এক চার্জেই ছুটবে ২৭০ কিমি

Spread the love

ক্রমবর্ধমান জ্বালানী তেলের মূল্যের কারণে বর্তমানে বৈদ্যুতিক যানবাহনের দিকেই বেশি আগ্রহ প্রকাশ করেছেন সাধারণ মানুষ। দু-চাকা থেকে শুরু করে চার-চাকা সবেতেই ইলেকট্রিক যানবাহন নেওয়ার চেষ্টা করছেন সকলে। বিষয়টিকে মাথায় রেখে ইতিমধ্যে বহু অটোমোবাইল সংস্থা এই সেগমেন্টের গাড়ি বাজারে এনেছে। তবে সেই গাড়িগুলোতে অন্যতম সমস্যা হলো সম্পূর্ণ চার্জ হতে সেগুলি বড্ড বেশি সময় নেয়।

তবে আর চিন্তা নেই, কারণ সম্প্রতি একটি সংস্থা এমন একটি চার-চাকা গাড়ি নিয়ে এসেছে যেটি খুব কম সময়ের মধ্যেই চার্জ হয়ে যায়। এই গাড়িটির নাম ‘Cooper SE EV’। যেখানে দুর্দান্ত পারফরম্যান্সের পাশাপাশি অত্যাধুনিক ফিচার পেয়ে যাবেন গ্রাহকেরা। তবে আপনাদের জানিয়ে রাখা ভালো এই গাড়িটি কিন্তু লিমিটেড এডিশন অর্থাৎ আপনাকে কিনতে হলে আগে অর্ডার করতে হবে।

এই গাড়িতে রয়েছে টুইন সানরুফ, অটোমেটিক ট্রান্সমিশনের মতো ইত্যাদি ফিচার। এছাড়া অভ্যন্তরীণ সজ্জায় বেশ প্রিমিয়াম বৈশিষ্ট্য দেওয়া হয়েছে। এই গাড়িটি মোট চারটি রঙে উপলব্ধ হয়েছে।

৩২.৬ কিলোওয়াট-আওয়ারের ব্যাটারীপ্যাক ব্যবহার করা হয়েছে এই গাড়িতে। যা সর্বাধিক ১৮৪ বিএইচপি শক্তি এবং ২৭০ এনএম টর্ক উৎপন্ন করতে সক্ষম। জানা গিয়েছে এই গাড়িটি মাত্র ৭.৩ সেকেন্ড সর্বোচ্চ ১০০ কিলোমিটার/ঘন্টা গতিবেগ তুলতে পারে। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ ফিচার হিসেবে রয়েছে ফাস্ট চার্জিং সাপোর্ট। কারণ, মাত্র ৩৬ মিনিটেই ৮০ শতাংশ চার্জ হয়ে যায়। আর সম্পূর্ণ চার্জে এই গাড়িটি ২৭০ কিলোমিটার মাইলেজ দিতে সক্ষম।

দাম- যেহেতু এটি একটি লিমিটেড এডিশনের গাড়ি তাই এর দামও খানিকটা বেশি। বর্তমানে গাড়িটির এক্স-শোরুম মূল্য ৫৫ লক্ষ টাকা রাখা হয়েছে।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *