3 Upcoming Bikes: পুজোর বাজারে ঝড় তুলতে আসছে এই ৩টি মাচো বাইক, মাইলেজ-ফিচারস কেমন থাকবে?

Spread the love

3 Upcoming Bikes: পুজো আসতে আর দু-মাসও বাকি নেই…আর এমন সময় গাড়ি প্রস্তুতকারী সংস্থাগুলিও নিজেদের প্রস্তুতি নিতে শুরু করেছে। প্রত্যেক সংস্থা পুজোর মরসুমে চমক আনতে একের পর এক গাড়ি লঞ্চের ঘোষণা সারছে। আর এবার এই প্রতিযোগিতায় নামলো ইয়ামাহা থেকে শুরু করে হিরোও।

কেনাকাটার প্লাবনের ফায়দা তুলতে বাজারে আসতে চলেছে তাদের একাধিক বাইক। যার মধ্যে অন্যতম Hero Karizma XMR. চলুন আসন্ন বাইক গুলি সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক-

Hero Karizma XMR- মডার্ন স্টাইলিং এর কথা মাথায় রেখে কারিশমার নতুন অবতার আনতে চলেছে এই সংস্থা।
স্পেসিফিকেশনের প্রসঙ্গে বললে বাইকটি ২১০ সিসি লিকুইড কুল্ড সিঙ্গেল সিলিন্ডাল ইঞ্জিন সহ আসবে। যেখান থেকে আউটপুটের পরিমাণ হবে প্রায় ২৫ বিএইচপি শক্তি। টিচারের তালিকায় থাকছে একটি ডুয়েল এলইডি হেড ল্যাম্প, ব্লুটুথ সহ এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, নেভিগেশন।
হার্ডওয়ার হিসাবে থাকছে টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক, মোনোশক রিয়ার সাসপেনশন, স্প্লিট সিট, ডুয়েল চ্যানেল ABS ইত্যাদি।

Yamaha R3- জাপানি টু হুইলার নির্মাতা ইয়ামাহা ভারতে তাদের R3 প্রত্যাবর্তনের জন্য প্রস্তুত। ডিজাইনের আপডেট হিসেবে এতে থাকছে স্লিক এলইডি ইন্ডিকেটর ও নতুন পার্পেল কালার বডি পেইন্ট। গাড়িতে থাকছে 321cc প্যারালাল টুইন ইঞ্জিন যা 41Bhp শক্তি ও 29.5 NM টর্ক উৎপন্ন করতে সক্ষম। ইঞ্জিনের সাথে সংযুক্ত থাকবে ৬-স্পিড গিয়ারবক্স।

এই গাড়িতে উপস্থিত থাকবে ইনভার্টেড টেলিস্কোপিক ফ্রন্ট ফর্ক এবং এডজাস্টেবল প্রিলোড সহ রিয়ার মনোশক। ব্রেকিং এর দায়িত্ব সামলাতে সামনে ২৯৮ মিমি এবং পেছনে ২২০ মিমি ডিস্ক ব্রেক থাকবে। অফার করা হবে ডুয়েল চ্যানেল এবিএস।

Aprilia RS440- এর ফিচারের তালিকায় থাকছে স্প্লিট এলইডি হেডলাইট, বৃহৎ উইন্ডস্ক্রিন, স্মার্ট ফোন কানেক্টিভিটি, ডুয়েল চ্যানেল এবিএস ইত্যাদি। এতে থাকতে পারে একটি ৪৪০ সিসি প্যারালাল টুইন লিকুইড কুল্ড ইঞ্জিন যা থেকে উৎপাদিত শক্তি ৪৮ বিএইচপি। ধারণা করা হচ্ছে ঘন্টা প্রতি এর সর্বোচ্চ গতিবেগ হবে ১৮০ কিলোমিটার। 6 স্পিড গিয়ার বক্সের সহ এতে থাকবে স্লিপার ক্লাচ ও কুইক শিফ্টার।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *