Tata Punch EV: পুজোর মাসেই বাজার তোলপাড় করতে আসছে Tata Punch EV, এক চার্জেই চলবে 250 কিমি

Spread the love

Tata Punch EV: বিভিন্ন অটোমোবাইল সংস্থাগুলি বিভিন্ন সময় দুর্দান্ত যানবাহন নিয়ে আসে। এই যেমন সম্প্রতি দেশীয় অটোমোবাইল সংস্থা ‘Tata Motors’ তাদের নতুন এবং আপডেটেড গাড়ি ‘Tata Nexon’এর কথা ঘোষণা করেছে। খুব শীঘ্রই এবার তারা এই গাড়িটির ইলেকট্রিক কনসেপ্ট প্রকাশ্যে আনতে চলেছে।

জানা গিয়েছে আগামী ৭ই সেপ্টেম্বর এই গাড়ির সম্পর্কে ঘোষণা করবে তারা। খুব সম্ভবত এই গাড়িটি চলতি বছরের অক্টোবর মাসেই লঞ্চ হতে পারে।’Tata Nexon EV’ নামক এই গাড়িটি মূলত ডিজাইনের দিক দিয়ে দেখতে অনেকটা ‘Tata Curvv concept EV’ এর মতো হবে। যার সামনে ক্লোজ গ্রিল এলইডি লাইট এবং পেছনে এলইডি টেইল ল্যাম্প থাকতে পারে।

মনে করা হচ্ছে এই গাড়িতে দুটি ব্যাটারী প্যাক থাকবে যেগুলি হলো ৩০.২ কিলোওয়াট-আওয়ার এবং ৪০.৫ কিলোওয়াট-আওয়ার। যেগুলোতে যথাক্রমে রেঞ্জ পাওয়া যাবে ৩১২ ও ৪৫৩ কিলোমিটার। এই গাড়ির পরেই তারা তাদের পরবর্তী ইলেকট্রিক ভেহিকেল ‘Tata Punch EV’ লঞ্চ করবে। ইতিমধ্যেই এও গাড়িটিকে একাধিকবার ভারতীয় রাস্তায় পরীক্ষাধীন অবস্থায় দেখা দিয়েছে।

যদি আমরা ডিজাইন নিয়ে কথা বলি তাহলে এতে বেশ কিছু পরিবর্তন দেখা যাবে। তবে যদি আমরা ব্যাটারী প্যাক দেখি তাহলে এতে ২৪ কিলোওয়াট-আওয়ারের ব্যাটারী প্যাক দেওয়া হতে পারে। যেখানে একটি পিএমএসএম ইলেকট্রিক মোটর দেওয়া হবে। গাড়িটি ৬৫ এইচপি শক্তি এবং সম্পূর্ণ চার্জে ২৫০ কিলোমিটার রেঞ্জ দিতে সক্ষম হবে। একইসাথে আধুনিক ফিচার থাকবে এই গাড়িতে।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *