Aprlia RS 457: কেটিএমের বুকে কাঁপুনি ধরাতে আসছে নতুন স্পোর্টস বাইক Aprlia RS 457, ফিচারসে কি কি চমক রয়েছে?

Spread the love

Aprlia RS 457: ভারতের নতুন প্রজন্মের কাছে স্পোর্টস বাইক একটি আলাদা মাত্রা পেয়েছে। আর তাই একাধিক সংস্থা তৈরি করে চলেছে চাহিদা মতন স্পোর্টস বাইক। চলতি বছর শেষ হওয়ার আগে ভারতের বাজারে আসতে চলেছে একটি নতুন স্পোর্টস বাইক Aprlia RS 457। এই বাইকের হেডকোয়ার্টার রয়েছে ইতালিতে।

জানা যাচ্ছে, মহারাষ্ট্রে Piaggio’র কারখানায় স্পোর্টস বাইকটি তৈরি হবে। নতুন স্পোর্টস বাইকে রয়েছে ৪৫৭ সিসি লিকুইড কুল্ড প্যারালাল টুইন ইঞ্জিন। ইঞ্জিনটি সর্বোচ্চ ৪৭ হর্স পাওয়ার শক্তি উৎপন্ন করে। এর সঙ্গে রয়েছে ৬ স্পীড গিয়ারবক্স। বাইকটির ওজন বেশ কম হওয়ায় মনে করা হচ্ছে বাইকটি রেসিং-এর জন্য উপযুক্ত।

এর পাশাপাশি রাস্তায় চলতে পারবে এই গাড়ি। গাড়ির সামনের ও পিছনের চাকায় রয়েছে ডিস্ক ব্রেক যা বাইক ও আরোহীর নিরাপত্তাকে আরও সুনিশ্চিত করে। এছাড়া দুই চাকায় রয়েছে অ্যান্টি লক ব্রেকিং সিস্টেম। তিনটি রাইডিং মোড রয়েছে এবং রয়েছে ট্র্যাকশন কন্ট্রোল ফিচার।

বাইকে রয়েছে ট্রিপল এলইডি লাইট ও ৫ ইঞ্চি টিএফটি ডিজিটাল ডিসপ্লে। যার সঙ্গে থাকছে ব্লুটুথ কানেক্টিভিটি। মনে করা হচ্ছে সেপ্টেম্বরের প্রথমার্ধে লঞ্চ হতে পারে এটি MotoGP Bharat-এ। এর সঙ্গে বাজারে হাজির হতে চলেছে আরও কিছু বাইক যা নিয়ে আসছে একাধিক নতুন ফিচার্স।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *