LIC New Scheme: মাসে মাসে বাড়ি বসেই পাবেন ১৬ হাজার টাকা পেনশন, LIC নিয়ে এলো এই দুর্ধর্ষ স্কিম

Spread the love

LIC New Scheme: ঘরে বসে পেনশন পান ১৬ হাজার টাকা, জানুন এই স্কিম সম্পর্কে। বর্তমানে জিনিসপত্রের দাম যেভাবে হু হু করে বেড়ে চলেছে, সে ক্ষেত্রে প্রতিটি মানুষের সংসারের খরচ, বাচ্চার পড়াশোনা থেকে শুরু করে খাওয়া দাওয়া ইত্যাদি চালাতে নাভিশ্বাস উঠে যাচ্ছে। এই সমস্ত কিছু করার পর সঞ্চার কথা অনেক মানুষের মাথা থেকেই উড়ে যাচ্ছে। ছেলে মেয়েদের উচ্চশিক্ষা, বিবাহ এই সমস্ত ভাবনা ভাবতে গিয়ে বহু বাবা-মা তাদের শেষ বয়সে জীবন কিভাবে কাটাবেন সেই চিন্তা করেন না। তাই এই ধরনের মানুষগুলির পাশে দাঁড়াতে লাইফ ইন্সুরেন্স করপোরেশন অফ ইন্ডিয়া এনেছে দুর্দান্ত সব স্কিম।

আজ আমরা LIC এর একটি অসাধারণ স্কিম নিয়ে আলোচনা করব, যেটি হল – LIC জীবন অক্ষয় VI প্ল্যান। এই স্কিমটি হল প্রবীণ নাগরিকদের জন্য একটি অবিলম্বে বার্ষিক পেনশন প্ল্যান, যা ভারতের অন্যতম শীর্ষস্থানীয় বীমা কোম্পানি, লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC) দ্বারা প্রদত্ত। এটি একটি একক প্রিমিয়াম পলিসি এবং একবারে একটি একক পরিমাণ অর্থ প্রদান করে ক্রয় করতে হবে৷

বার্ষিক অর্থ প্রদান করা যেতে পারে মাসিক, ত্রৈমাসিক, দ্বিবার্ষিক বা বাৎসরিকভাবে নির্বাচিত হিসাবে। এই পেনশন প্ল্যানে বেছে নেওয়ার জন্য ৬টি বিকল্প রয়েছে৷ একবার ব্যক্তি একটি বিকল্প বেছে নিলে, প্ল্যানের সাথে সাথে অর্থপ্রদান শুরু হওয়ার সময় এটি পরিবর্তন করা যাবে না। যদি আপনি মাসিক পেনশন পাওয়ার জন্য ৩৫ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন তবে আপনি প্রতি মাসে পেনশন পাবেন ১৬,৪৭৯ টাকা।

এলআইসি জীবন অক্ষয় পরিকল্পনার জন্য যোগ্যতার মানদণ্ড:

ন্যূনতম বয়স: ৩০ বছর
সর্বোচ্চ বয়স: ৬৫ বছর
বার্ষিক ন্যূনতম ক্রয় মূল্য: ১,০০,০০০ টাকা
বার্ষিক সর্বোচ্চ ক্রয় মূল্য: কোন সীমা নেই

LIC প্রিমিয়াম পেমেন্ট মোড- বার্ষিক, দ্বিবার্ষিক, ত্রৈমাসিক, মাসিক।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *