WhatsApp New Features: এবার ফোন নম্বর ছাড়াই করা যাবে অ্যাকাউন্টে লগ-ইন! চোখ ধাঁধানো ফিচারস আনল WhatsApp

Spread the love

WhatsApp New Features: এবার ফোন নম্বর ছাড়াই ব্যবহার করা যাবে হোয়াটসঅ্যাপ! কিভাবে সম্ভব জেনে নিন! বর্তমানে ভারতের সব থেকে জনপ্রিয় মেসেজিং অ্যাপ হলো Whatsapp। শুধুমাত্র আপনার ফোনে যদি কিছুটা পরিমাণ ডেটা থাকে তবে এই অ্যাপের মাধ্যমে ইনস্ট্যান্ট মেসেজ করা থেকে শুরু করে ভয়েস কল, ভিডিও কল সবকিছুই করা সম্ভব। এই অ্যাপটি বেশ কিছু মাস আগে মেটা কর্তৃপক্ষের অধীনস্থ হওয়ার পর থেকেই মেটা এর উপর নানা ধরনের পরীক্ষা নিরীক্ষা চালিয়ে যাচ্ছে। আসছে নতুন নতুন আপডেট। ব্যবহারকারীদের সুবিধার জন্য আরও নতুন ভাবে সাজিয়ে তোলা হচ্ছে এই অ্যাপটিকে।

সম্প্রতি জানা গেছে আরও একটি নতুন আপডেট এর মাধ্যমে হোয়াটসঅ্যাপে বেশ কিছু পরিবর্তন আনা হচ্ছে। যার মাধ্যমে কোনো ব্যবহারকারী মোবাইল নম্বর ছাড়াই এই অ্যাপটি ব্যবহার করতে পারবেন। শুধুমাত্র ফোন নম্বরের বদলে লাগবে একটি ইমেল আইডি। ইমেল আইডি যাচাই করার পরে অ্যাপ ব্যবহার করা শুরু করতে পারবেন গ্রাহকরা। বিশেষ তথ্য অনুযায়ী জানা গেছে ইতিমধ্যে সংস্থার পক্ষ থেকে এই বিশেষ পদ্ধতিটি পরীক্ষা নিরীক্ষা করা হয়ে গেছে। এবং সম্পূর্ণ পরীক্ষা সমাপ্ত হওয়ার পরে ব্যবহারকারীদের ফোনে এই নতুন আপডেটটি চলে আসবে।

এতদিন পর্যন্ত মোবাইল নম্বর ব্যবহার করে এই অ্যাপটি চালু করা হতো। সেক্ষেত্রে বিভিন্ন ধরনের সমস্যায় পড়তে হয় ব্যবহারকারীদের। সাধারণত মোবাইল ফোন বদল করলে এই সমস্যার মুখোমুখি হতে হয়। যদিও SMS-এর মাধ্যমে OTP যাচাই করে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। তবে যদি ফোন চুরি হয়ে যায় বা মোবাইল নম্বর নিষ্ক্রিয় হয়ে যায় সে ক্ষেত্রে সেই whatsapp টি চালিয়ে নিয়ে যাওয়া অত্যন্ত সমস্যার বিষয় হয়ে দাঁড়ায়। SMS-এ OTP আসার মাধ্যমে হোয়াটসঅ্যাপ লগ-ইন করা সবচেয়ে নিরাপদ পদ্ধতি হলেও কারোর ফোন নম্বর বদল হলে বা নিষ্ক্রিয় থাকলে তিনি আক SMS পাবেন না। ফলে WhatsApp লগ-ইনও করতে পারবেন না।

এ কারণেই ইমেইল আইডি যুক্ত করলে এই সমস্যা গুলি থেকে মুক্তি পাওয়া যাবে বলেই আশা করছে কর্তৃপক্ষ। WABetaInf দাবি করেছে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপটি একটি ইমেল যাচাইকরণ ফিচার পরীক্ষা করছে। এটি ব্যবহারকারীদের ফোন নম্বর ছাড়াও ইমেল ব্যবহার করে তাদের অ্যাকাউন্টে লগ ইন করতে দেবে। SMS যাচাইকরণের পাশাপাশি এটি থাকবে। অর্থাৎ কোনো কারণে মোবাইলে ওটিপি আসার বিষয়টি করা না গেলে ইমেইল এর মাধ্যমে চালু করা যাবে হোয়াটসঅ্যাপ। এই ফিচার Android এবং iOS-এর বিটা ভার্সনে পাওয়া যাচ্ছে। সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হল হোয়াটসঅ্যাপে ইমেইল আইডি লিখে দিলে যোগাযোগের মধ্যে থাকা অন্য কোনো ব্যবহারকারী সেটা দেখতে পাবেন না।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *