KTM 990 Super Duke: বাজারে ঝড় তুলতে ১২০ হর্সপাওয়ারের নতুন ধামাকাদার ডিউক বাইক লঞ্চ করল KTM, ফিচারসে কি কি চমক রয়েছে?

Spread the love

KTM 990 Super Duke: ১২০ হর্সপাওয়ারের নতুন বাইক লঞ্চ করলো কেটিএম! মিলবে আরো নানা সুযোগ সুবিধা! নানা ধরনের অত্যাধুনিক প্রযুক্তি সহ বাইক নির্মাণ করার কারণে মোটরসাইকেলের বাজারে সম্প্রতি দারুন নাম করেছে কেটিএম। এবার আরো একটি বাইক লঞ্চ করে ক্রেতাদের বেশ আকর্ষিত করেছে এই বাইক নির্মাণকারী সংস্থা। তাদের নির্মিত ডিউক সিরিজের লেটেস্ট ভার্সন লঞ্চ করার মাধ্যমে সম্প্রতি তারা বাইক প্রেমীদের বেশ নজর কেড়েছে বলা চলে। সদ্য ইতালির মিলানে অনুষ্ঠিত একটি অটো প্রদর্শনীতে KTM 990 সুপার ডিউক বাইকটি প্রকাশ করা হয়েছে।

Duke 890 GP এর পর এটি সংস্থার সবথেকে শক্তিশালী ডিউক মেশিন যুক্ত হয়ে বাজারে উপস্থিত হয়েছে। বাইক প্রস্তুতকারক সংস্থা কেটিএম এর পক্ষ থেকে এই সিরিজের বাইকটি প্রথম বার বাজারে নিয়ে আসা হয়েছিল ২০০৫ সালে। এরপর এই বাইকের প্রথম ও দ্বিতীয় আপডেট বাজারে লঞ্চ হয় ২০০৭ এবং ২০১২ সালে। সম্প্রতি সংস্থার পক্ষ থেকে এই বাইকের ২০২৪ ভার্সন প্রকাশ করা হলো। নতুন ভার্সনের বাইক টির নাম দেওয়া হয়েছে ‘দ্য স্নাইপার’। এই নতুন বাইকটি মোট দুটি কালারে পাওয়া যাবে। একটি অরেঞ্জ এবং অপরটি ব্ল্যাক।

এতে ৯৪৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার লিকুইড কুল্ড ইঞ্জিন প্রদান করা হয়েছে। যা সর্বোচ্চ ১২১ হর্সপাওয়ার এবং ১০৩ নিউটন মিটার টর্ক তৈরি করতে পারে। ডিজাইনের দিক থেকেও বাইক টিকে বেশ আধুনিকভাবে নির্মাণ করা হয়েছে। বাইকের সামনে ১৪০ মিলিমিটার WP Apex ওপেন কারট্রিজ ফর্ক এবং পিছনে ১৫০ মিলিমিটার Apex মনোশক সাসপেনশন দেওয়া হয়েছে। সাসপেনশনটি বাইক আরোহী নিজের সুবিধামতো অ্যাডজাস্ট করতে পারবেন।

এই বাইকে ৬ স্পিড ট্রান্সমিশন দেওয়া হয়েছে। সেই সঙ্গে আছে ১৯৫ মিলিমিটার গ্রাউন্ড ক্লিয়ারেন্স, USB টাইপ-সি চার্জিং পয়েন্ট, ১০ mAh ব্যাটারি, ৫ ইঞ্চি LCD ও TFT ডিসপ্লে, ব্লুটুথ সাপোর্ট, এলইডি লাইট ইত্যাদি। নতুন ডিজাইনের এই বাইকটির উচ্চতা ৮২৫ মিলিমিটার। মোট পাঁচটি মোডে এই বাইকটি চালানো যাবে। সেগুলি হলো রেইন, স্ট্রিট, স্পোর্ট, পারফরম্যান্স এবং ট্র্যাক মোড। তবে এই বাইকটি ভারতের বাজারে কবে লঞ্চ হবে তা নিয়ে এখনও নির্দিষ্ট কিছু জানা যায়নি।


Spread the love

Related Posts

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *